Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় মহাসড়ক অবরোধ, আটক-৫

প্রকাশিত: ২০ অক্টোবার ২০১৯, ০৪:১১

রাবি লাইভঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক ছাত্রকে ছুরিকাঘাতে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। রাত সাড়ে ৭টার দিকে শহীদ হবিবুর রহমান মাঠে এই ঘটনা ঘটে। এর প্রেক্ষিতে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে শুক্রবার রাত ৯টা থেকে ৪টা এবং শনিবার সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত টানা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে রাবি শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের দাবি প্রক্টর মেনে নিলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফোটক থেকে উঠে যান তারা। ভুক্তভোগী ওই শিক্ষার্থী অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ফিরোজ আনাম। তিনি বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। এদিকে ৫ জনকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে ২ জনের নাম পাওয়া গেছে, নগরীর তালাইমারী এলাকার জাহিদের ছেলে রুবেল হোসেন (২৪) এবং শিরোইলের স্থানীয় ছবির হোসেনের ছেলে রিফাত হোসেন। বিষয়টি নিশ্চিত করেন রাবি প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান।

এর আগে শিক্ষার্থীকে ছুরিকাঘাতের ঘটনায় রাত ৯ টায় নিরাপদ ক্যাম্পাসের দাবিতে আন্দোলনের এক পর্যায়ে ইতিহাস বিভাগের শিক্ষার্থী কিশোরকে ডিবি পুলিশ তুলে নিয়ে যায়। এরপর আন্দোলনের তোপের মুখে কিশোর কুমারকে ফেরত দিতে বাধ্য হয় প্রশাসন। এদিকে ফিরোজ আনামের ছুরিকাঘাতকারীদের শাস্তির দাবিতে শনিবার দুপুরে রংপুরের বদরগঞ্জ থানার ব্যানারে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এছাড়াও খন্ড খন্ডভাবে ক্যাম্পাসের কয়েকটি স্থানে বিভিন্ন কর্মসূচী পালন করেছে ।
এদিকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা জোরদারে ক্যাম্পাসে র‌্যাব ও পুলিশের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানের নেতৃত্বে টহল কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ