Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি প্রশাসনের মাদক বিরোধী র‌্যালি

প্রকাশিত: ১৪ নভেম্বার ২০১৮, ০০:০৯

রাবি লাইভ: ‘জীবন একটাই তাকে ভালবাসুন, মাদক থেকে দূরে থাকুন’ এই প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাদক বিরোধী র‌্যালি করেছে প্রশাসন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তরের আয়োজনে মাদক বিরোধী র‌্যালি ও লিফলেট বিতরণ কর্মসূচী পালন করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মাদক বিরোধী কমিটির আহবায়ক ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু।

এসময় অন্যান্যের মধ্যে প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, মাদক বিরোধী কমিটির সদস্য প্রাধ্যক্ষ পরিষদের আহবায়ক অধ্যাপক. আব্দুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মাদক বিরোধী কমিটির আহবায়ক অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু বলেন, মাদক বিরোধী কর্মসূচির অংশ হিসেবে আমরা র‌্যালি ও লিফলেট বিতরণ করেছি। আগামীতে বিভাগ ও হল পর্যায়ে মাদক বিরোধী সেমিনার, কাউন্সেলিংসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। এসময় শিক্ষক- শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন তিনি।

এদিকে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেরে-ই-বাংলা হলের সংস্কারসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করেছে হলটির আবাসিক শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় হলের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন দাবি তুলে ধরেন তারা।

আন্দোলনকারীরা হলের ড্রেন, শৌচাগারসহ হল পরিস্কার, ওয়াই-ফাই, খাবারের মান বৃদ্ধি, খাবারে হল প্রশাসনের ভর্তুকি দেয়া, বেসিন বৃদ্ধি, হলের পেছনে বাল্ব দেওয়া, হিটার বন্ধ না করার দাবি জানান।

আবাসিক শিক্ষার্থী ফিদেল মনিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন ফার্সি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী শাহিনুর, ইমরান, নাট্যকলা বিভাগের নাসির, ফাইন্যান্সের আবুল কালাম, চারুকলার মোস্তফা, ইতিহাসের আমিনুুল প্রমুখ।

এবিষয়ে হলের প্রাধ্যক্ষ ড. পার্থ বিপ্লব রায় বলেন, হলে কর্মচারীর সংখ্যা কম। তারা কয়েকটি দায়িত্ব একসাথে পালন করছে। ফলে হলে ময়লা জমে থাকে। তবে হলের বিভিন্ন সমস্যা নিয়ে ভিসি-প্রোভিসির সাথে কথা বলেছি। শীঘ্রই সমস্যার সমাধান করা হবে।

 

ঢাকা, ১৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ