Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে দশম জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রকাশিত: ১২ নভেম্বার ২০১৮, ০২:২৫

রাবি লাইভ: রাজশাহী অঞ্চলের শিক্ষার্থীদের নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দশম জাতীয় গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপি এই অলিম্পিয়াডের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ।

এসময় অন্যান্যের মধ্যে অলিম্পিয়াডের রাজশাহী অঞ্চলের আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সভাপতি অধ্যাপক এম জুলফিকার আলী, সদস্য-সচিব অধ্যাপক মনিরুল আলম সরকার, গণিতবিদ অধ্যাপক সুব্রত মজুমদার, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

দিনব্যাপি এই অলিম্পিয়াডে গণিত বিভাগের শিক্ষার্থী পলাশ ইসলাম ও ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী আমিনুল ইসলাম যৌথভাবে প্রথম হন এবং গণিত বিভাগের মিজানুর রহমান দ্বিতীয় স্থান লাভ করেন।


এদিকে রাবিতে চলমান সমস্যা নিয়ে প্রক্টরের সাথে আলোচনা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছিনতাই, চাঁদাবাজি, ছাত্রদের আটকে রেখে মুক্তিপণ আদায়, ক্যাম্পাসে ছাত্রী উত্যক্তসহ চলমান সমস্যা নিয়ে প্রক্টরের সাথে আলোচনা করেছে শাখা প্রগতিশীল ছাত্র জোট।

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তর অফিসে এ সমস্যার সমাধান নিয়ে আলোচনা করা হয়।

এছাড়া আলোচনা মধ্যে প্রশাসনের অনিয়ম ও দায়িত্বহীনতার বিষয়ে, রাকসু নির্বাচন এবং ছাত্র হলে সিট বাণিজ্যসহ চিহ্নিত অপরাধীদের শাস্তির দাবি জানান তারা।

প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, ক্যাম্পাসে বিভিন্ন ছিনতাই, চাঁদাবাজিরোধে সকলকে এগিয়ে আসতে হবে।

কোন তথ্য পেলেই আমাদের জানালে অবশ্যই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবো। তাছাড়া তিনি সমস্যা চিহ্নিত করে দ্র‍ুত সমাধানের আশ্বাস দেন।

এসময় রাবি ছাত্র জোটের সমন্বয়ক ও ছাত্র ফেডারেশনের রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক মহব্বত হোসেন মিলন, ছাত্রমৈত্রীর সভাপতি ফিদেল মনির, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক তারেক কর্ণেল, ছাত্র ইউনিয়নের সভাপতি এম এম শাকিল, সদস্য শাকিলা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।


ঢাকা, ১১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ