Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রফেসর লায়লা আরজুমান বানু রাবির নতুন ছাত্র উপদেষ্টা

প্রকাশিত: ২ অক্টোবার ২০১৮, ০৪:৩৮

রাবি লাইভ: নারীর ক্ষমতায়নের আরও একধাপ এগিয়ে গেল। এই নিয়ে দ্বিতীয় দফায় একজন নারী ছাত্র উপদেষ্টা হলেন। বহু জল্পনা কল্পনার পর এবার প্রফেসর লায়লা আরজুমান বানু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি রসায়ন বিভাগের অধ্যাপক।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আবদুস সোবহান তাঁকে এ পদে দায়িত্ব প্রদান করেছেন।

এর আগে ২০১৭ সালের ২৯ আগস্ট ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস। চলতি বছরের ১৮ এপ্রিল শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশে তিনি শরীয়তপুরের বেসরকারি জেড এইচ শিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ পান।

গত ১৮ মে এই অধ্যাপক ছাত্র উপদেষ্টার দায়িত্ব ছেড়ে দিলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারকে ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা হিসেবে দায়িত্ব দেন।

দায়িত্ব গ্রহণ করে অধ্যাপক লায়লা আরজুমান বলেন, ‘ছাত্র উপদেষ্টা পদটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমার আগের উপদেষ্টা ভালোভাবে দায়িত্ব পালন করেছেন। দেশ, জাতি, সমাজ ও বিশ্ববিদ্যালয়ের জন্য আমার দায়িত্ব রয়েছে। আমি যথাযথভাবে আমার দায়িত্ব পালনের চেষ্টা করব।’ এ সময় তিনি সবার কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন। বলেন আমরা একযোগে কাজ করলে ভাল করতে পারবো।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে জেড এইচ শিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি রাবির সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, রাবির প্রক্টর অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, সহকারী প্রক্টর মো. শিবলী ইসলাম।

এছাড়া জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. চিত্তরঞ্জন মিশ্র, বাংলা বিভাগের অধ্যাপক ড. সরকার সুজিত কুমারসহ বিভিন্ন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।


ঢাকা, ০১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ