Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বার ২০১৮, ০৩:১৮

জয়পুরহাট লাইভ: স্থানিয় বেসরকারি উন্নয়ন সংস্থা জাকস ফাউন্ডেশনের উদ্যোগে অতিদরিদ্র গরীব ও মেধাবী মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার জয়পুরহাটে ১শ ৫ শিক্ষার্থীর মাঝে ১২ লাখ ৬০ হাজার টাকার শিক্ষা বৃত্তির চেক বিতরণ করা হয়।

সদর উপজেলার মুজিবুর রহমান ঢালী মিলনায়তনে ওই বৃত্তির চেক বিতরণ করা হয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছেন গত এসএসসি ও এইচ এস সি পরীক্ষার ফলাফলে যারা জিপিএ ৪ থেকে ৫ পর্যন্ত অর্জন করতে সক্ষম হয়েছেন। সহায় সম্বলহীন সংসারে থেকে ভাল ফলাফল করা ও তাদের শিক্ষা জীবনের যেন পরিসমাপ্তি না ঘটে সে জন্য জাকস ফাউন্ডেশন পিকেএসএফের সহযোগিতায় ওই বৃত্তি প্রদানের ব্যবস্থা করে।

জাকস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নূরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চেক বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আতম আব্দুল্লাহেল বাকী। বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়, প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফাররোখ।

সাংবাদিক শাহাদুল ইসলাম সাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাহের আলী, এনজিও সমস্বয় কমিটির সদস্য সচিব অপূর্ব সরকার, এসো’র নির্বাহী পরিচালক মতিনুর রহমান, জাকস ফাউন্ডেশনের উপ-নির্বাহী পরিচালক আবুল বাশার, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের পক্ষ থেকে নুজহাত ইয়াসমিন, জান্নাতুল ফেরদৌস , আমিনুর রহমান প্রমূখ। এ সময় জাকস ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বক্তারা পরবর্তিতে আরো সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন শিক্ষার্থীদের।

উল্লেখ্য, জাকস ফাউন্ডেশন ২০১২ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ৩৩৫ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৪৭ লাখ ৭৯ হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করেছে বলে জানান, নির্বাহী পরিচালক নূরুল আমিন।

 


ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ