Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে প্রফেসর আকতারের মৃত্যুর তদন্ত ও বিচার দাবি

প্রকাশিত: ১০ সেপ্টেম্বার ২০১৮, ০২:১০

রাবি লাইভ: গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আকতার জাহান আত্মহত্যা করেননি দাবি করে ঘটনার সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচারের দাবি জানিয়েছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। আকতার জাহান জলি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ছিলেন।

আকতার জাহানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে রোববার মৌন পদযাত্রা বের করা হয়। রবীন্দ্র ভবনের সামনে থেকে পদযাত্রাটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিভাগের সামনে এসে শেষ হয়। পরে বিভাগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

আকতার জাহান জলি

 

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী অধরা মাধুরী পরমার পরিচালনায় স্মরণ সভায় বিভাগের অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস বলেন, কোনো কাল হাত বা কালো চক্র মূল সত্য উদঘাটনে বাধা দিচ্ছে। প্রশাসনের গাফিলতির কারণে আমরা বিচার পাচ্ছি না। সঠিক পথে তদন্ত এগোচ্ছে না। তদন্তে যে শ্লথ গতি।

প্রফেসর প্রদীপ কুমার পান্ডে বলেন, ভালোবাসার জায়গা, বন্ধনের জায়গা, আত্মিক বন্ধন তৈরি করতে পেরেছিলেন আকতার জাহান। আমরা তার অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু বিচার চাই, অস্বাভাবিক মৃত্যুর সত্য ঘটনাটা জানতে চাই। আমাদের সহকর্মী হিসেবে ওই অধিকার আমাদের রয়েছে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি আ আল মামুন বলেন, আকতার জাহান জলির মৃত্যু প্রশ্নবিদ্ধ। যা এখনও আমাদেরকে পীড়া দেয়। যতদিন এর সঠিক সুরাহা না হবে ততদিন পর্যন্ত আমরা এ দাবি জানিয়ে যাব। আমারা ওই মৃত্যুর রহস্য জানতে চাই। আমাদের আর কোন দাবী নেই। আমরা ন্যায় বিচার চাই।

অন্যান্যের মধ্যে প্রফেসর খাদেমুল ইসলাম, সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, সহকারী অধ্যাপক সাজ্জাদ বকুল, আব্দুল্লাহ বাকী, কাজী মামুন হায়দার রানা, মাহবুবুর রহমান রাসেল, এ বিএম সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন ওই সভাতে। সকলের দাবী একটাই।

মৌন পদযাত্রা

 

প্রসঙ্গত, ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় জুবেরী অতিথি ভবনের কক্ষ থেকে আকতার জাহানের মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে পুলিশ এটিকে আত্মহত্যা বলে দাবি করে। কিন্তু ওই মৃত্যু স্বাভাবিক ছিল না বলে আমরা মনে করি। তাই এর অধিকতর তদন্ত হওয়া উচিত।


ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ