Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে জাতীয় শোকদিবস পালিত

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০১৮, ০৩:০১

রাবি লাইভ: নানা কর্মসূচির মধ্যদিয়ে গভীর শোক ও শ্রদ্ধায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতীয় শোকদিবস পালন করা হয়েছে। বুধবার সূর্যোদয়ের সাথে সাথেই শোকের মূর্ছনা ছড়িয়ে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মাঝে।

ভিসির নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা কালো ব্যাজ ধারণ করেন এবং বিশাল শোক র‌্যালিতে অংশ নেয় সবাই। পরে র‌্যালি শেষে শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তারা।

সেখানে তারা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এসময় প্রো-ভিসি প্রফেসর আনন্দ কুমার সাহা ও প্রো-ভিসি প্রফেসর চৌধুরী মো. জাকারিয়াসহ ট্রেজারার প্রফেসর একেএম মোস্তাফিজুর রহমান আল-আরিফ ও রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ, দপ্তর প্রধানবৃন্দ প্রমুখ অংশ নেন।

এরপর একে একে প্রতিটি আবাসিক হল, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, সাংবাদিক সমিতি, ক্যাম্পাসের স্কুলসমূহ, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, বঙ্গবন্ধু পরিষদ, এ্যালামনাই এসোসিয়েশনসহ অন্যান্য প্রতিষ্ঠান এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন সেখানে পুষ্পস্তবক অর্পণ করে।

পরে বিশ্ববিদ্যালয় শহীদ মিনার মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয় এক শোক সমাবেশ। এই সমাবেশে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান ছাড়াও প্রো-ভিসি প্রফেসর আনন্দ কুমার সাহা ও প্রো-ভিসি প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া। সমাবেশটি সঞ্চালনা করেন জনসংযোগ দপ্তরের প্রশাসক ও ছাত্র-উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর প্রভাষ কুমার কর্মকার।

এদিকে শেখ রাসেল মডেল স্কুলে অনুষ্ঠিত হয় চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রো-ভিসি প্রফেসর আনন্দ কুমার সাহা ও প্রো-ভিসি প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া।

দিবসের কর্মসূচিতে আরো ছিলো বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন তেলোয়াত ও মিলাদ মাহফিল এবং সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা। সন্ধ্যা ৭টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে বঙ্গবন্ধুর উপর তথ্যচিত্র প্রদর্শনী।

 


ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ