Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাবিপ্রবিতে গবেষণা পদ্ধতি বিষয়ক কর্মশালা

প্রকাশিত: ১২ আগষ্ট ২০১৮, ০২:৪৫

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষকদের শিক্ষাদানের গুণগত মান বৃদ্ধিকরণের লক্ষ্যে ‘‘গবেষণা পদ্ধতি ও কৌশল’’ বিষয়ক দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালাটি শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা কেন্দ্রের ৩য় তলায় ভার্চুয়াল কনফারেন্স রুমে সকাল ১ টায় শুরু হয়ে বিকাল ৫ টায় শেষ হয়। কর্মশালায় ৩০জন শিক্ষক অংশগ্রহণ করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো: আনোয়ার খসরু পারভেজ। কর্মশালায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল এর পরিচালক ড. মো: নাজমুল ইসলাম।

কর্মশালায় প্রধান আলোচক ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের অতিরিক্ত পরিচালক এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো: শাহেদুর রশিদ। তিনি গবেষণা পদ্ধতি, টুলস ও কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো: আনোয়ার খসরু পারভেজ বলেন, শিক্ষকরা তাদের মেধা, প্রজ্ঞা ও জ্ঞান দিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবেন। তাদের গবেষণার মাধ্যমে নতুন নতুন তথ্য বের হয়ে আসবে। শিক্ষকদের জ্ঞান অর্জন ও জ্ঞানকে সম্প্রসারণ করে শিক্ষা ও গবেষণায় দেশকে সমৃদ্ধ করবে বলে তিনি প্রত্যাশা করেন।

এসময় তিনি আরো বলেন, এ ধরণের কর্মশালা শিক্ষকদের আরো বেশি দক্ষ ও যোগ্য করে তুলতে সহযোগিতা করবে।

অনুষ্ঠানের সভাপতি ড. মো: নাজমুল ইসলাম অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক মো: ইমরান হোসেন।


ঢাকা, ১১ অাগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ