Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্র আন্দোলনের পোস্টে মন্তব্য, রুয়েটে দুই ছাত্রকে পুলিশে সোপর্দ

প্রকাশিত: ৬ আগষ্ট ২০১৮, ০৩:১৪

রুয়েট লাইভ: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগ নেতার পোস্টে মন্তব্য করায় দুই ছাত্রকে পুলিশে সোপর্দ করা হয়েছে। শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাক চৌধুরী মাহাফুজুর রহমান তপুকে ‘হত্যা চেষ্টার ষড়যন্ত্রে’র অভিযোগে তাদের পুলিশে দেয়া হয়। পুলিশ নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে ওই দুই ছাত্রকে কারাগারে পাঠিয়েছে।

জনা গেছে, শনিবার দিনগত রাতে ওই দুই শিক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করেন রুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় রোববার নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ছাত্রলীগ নেতা চৌধুরী মাহফুজুর রহমান তপু। এদিকে রোববার পুলিশ একটি নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে দুই শিক্ষার্থীকে আালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছেন।

গ্রেফতার দুইজন হলেন রুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষের ছাত্র জোবায়ের হোসাইন ও ইমতিয়াজ আহমে ফাহিম। ছাত্রলীগের দাবি ওই দুই শিক্ষার্থী শিবিরের সমর্থক।

রুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু মতিহার থানায় দেওয়া তার অভিযোগে বলেন, শনিবার রাতে রুয়েট শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপ ‘রুয়েট কমন রুম’ এ চলমান গুজবের বিরুদ্ধে একটি পোস্ট দেন তিনি। এ পোস্টের নিচে জোবায়ের হোসাইন লিখেন ‘থু থু দিলাম তোদের মুখে’। এরপর জোবায়ের হোসাইনকে রাতেই আটক করে ছাত্রলীগ নেতাকর্মীরা পুলিশে সোপর্দ করেন।

তপুসহ ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি জোবাইর হোসাইন শিবিরের সমর্থক। তার মোবাইল ফোন চেক করে তপুকে হত্যার পরিকল্পনার তথ্য তারা পেয়েছেন এবং পুলিশকেও তা জানিয়েছেন। এই ঘটনায় জড়িত বলে ইমতিয়াজ আহমে ফাহিম নামের একই বিভাগের আরেক ছাত্রকে আটকের পর গ্রেফতার করা হয়। রোববার সকালে দুই শিক্ষার্থীকে মতিহার থানা পুলিশ জিজ্ঞাসাবা করেন।

এদিকে আরএমপির মতিহার থানার ওসি শাহাদৎ হোসেন জানান শনিবার রাতে রুয়েটের দুই শিক্ষার্থীকে পুলিশে দিয়েছিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তারে নাশকতার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

ঢাকা, ০৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ