Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাবিপ্রবিতে আ'লীগ নেতার বক্তব্যের প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৮, ০৩:৪৬

হাবিপ্রবি লাইভ: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) হাবিপ্রবি পরিবারের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধনে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ও শিক্ষার্থীরা অংশগ্রহন করে ।

এ সময় বক্তারা জানান, গত বৃহস্পতিবার হাবিপ্রবি প্রগতিশীল কর্মচারী পরিষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অনুষ্ঠিতব্য ঈদ পূনর্মিলনী ও আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ দিনাজপুর জেলা শাখার সভাপতি আবু ইবনে রজব বক্তব্য প্রদান করেন।

উক্ত বক্তব্যের সমালোচনা করে মানববন্ধনের বক্তারা বলেন, তিনি আঞ্চলিকতাকে উস্কে দিয়ে বিশ্ববিদ্যালয়ের আইন শৃংখলা অবনতি ঘটানোর চেষ্টা করেছেন। যা উদ্ধত ও নিন্দনীয় এবং সুষ্ঠভাবে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য হুমকি স্বরুপ।

এসময় মানববন্ধনে উপস্থিত বক্তারা উল্লেখ করেন উক্ত ব্যক্তি বিশ্ববিদ্যালয়ের সাথে সরাসরি সম্পৃক্ত না থাকা সত্ত্বেও কিভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার কর্তৃক নিয়োগকৃত একজন সম্মানিত ভিসিকে উৎখাতের হুমকি দেন।

মানববন্ধনে আবু ইবনে রজবের বক্তব্য তুলেধরে, কিভাবে তিনি বলেন, আমি ২টি হত্যাকান্ডের আসামী হয়েছি এতে আমি বিন্দু মাত্র চিন্তা করিনা যদি আমাকে আরও দুইশতঁ হত্যাকান্ডের আসামী হতে হয় হবো, এমন বক্তব্য প্রদান করেন। আমরা তারই প্রেক্ষিতে মানব বন্ধন প্রতিবাদ সমাবেশ করছি এবং আপনাদের (সাংবাদিক) মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিষয়টি আমরা জানাতে চাই।

উক্ত মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সৌরভ পাল চৌধুরী এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিশবিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড: মো: তারিকুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড: ভবেন্দ্র কুমার বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা: ফজলুল হক এবং প্রফেসর মিজানুর রহমান ,প্রফেসর ড: মো: মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কর্মকর্তা ফেরদৌস আলম। প্রগতিশীল কর্মচারী পরিষদের একাংশের আজগর আলী বাবু মাহমুদ প্রমুখ।

এদিকে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশের বিপরীতে অবস্থান নেয়, প্রগতিশীল শিক্ষক ফোরাম ,প্রগতিশীল কর্মচারী পরিষদের একাংশ ও বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার একটি অংশ। এ সময় প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড: বলরাম রায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করে বলেন, আজকে হাবিপ্রবি পরিবারের ব্যানারে যে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হচ্ছে আমরা কি সে পরিবারের কেউ নই?

তাঁরা আজকে যে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ করছে তা একটি বারের জন্য আমাদের জানায় নি। এটা জানানো কি তাদের উচিত ছিলনা? আমাদের সেদিনের প্রোগ্রামে যদি কোন ব্যক্তিকে নিয়ে তাদের অভিযোগ থাকে তা নিয়ে তো আমাদের সাথে বসতে পারত।কিন্তু তাঁরা সেটুকুও করেনি। তাঁরা ইজমের কারনে আমাদের বিচ্ছিন্ন করে রাখছে। তাঁরা যে ইজমবাদ সেটা আবারও প্রমাণিত।

অপর দিকে বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার একাংশের ছাত্রনেতা নাহিদ আহমেদ নয়নের নেতৃত্বে হাবিপ্রবি পরিবারের মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশের বিপরীতে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে আরো উপস্থিত ছিলেন ছাত্র নেতা মামুনার রশীদ, মোমিনুল হক রাব্বী প্রমুখ।


ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ