Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে পারমানবিক বিদ্যুৎশক্তি বিষয়ে সেমিনার

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৮, ০১:২৩

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পারমানবিক বিদ্যুৎশক্তি বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বাংলাদেশ সরকারের পারমানবিক শক্তি তথ্যকেন্দ্রে (আইসিওএনই) উদ্যোগে পরমাণু বিজ্ঞান সপ্তাহের অংশ হিসেবে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০টায় সিনেট ভবনে এই সেমিনারের উদ্বোধন করেন অনুষ্ঠানে প্রধান অতিথি ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান। সেমিনারে পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ইমেরিটাস অরুন কুমার বসাক ‘বাংলাদেশে নিউক্লীয় বিদ্যুৎশক্তির গুরুত্ব’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন।

পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর রায়হানা শামস ইসলামের সঞ্চালনায় ভিসি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার জনকল্যাণে যে নিবেদিত তার অনন্য উদাহরণ এই পরমাণু চুল্লি স্থাপন। এ উন্নয়নে রাশিয়া যে সহযোগিতা প্রদান করছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রো-ভিসি প্রফেসর আনন্দ কুমার সাহা।পদার্থবিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর মো. গোলাম মত্তুজা, রাশিয়ার উরাল ফেডারেল ইউনিভার্সিটির শিক্ষক ড. ওলেগ তাসলিকভ, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম ভুইয়া, প্রকৌশলী মো. আলী জুলকারনায়েন, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান প্রমুখ।

 

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ