Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রলীগের ভিত্তিটা কোথায়, প্রশ্ন রাবি শিক্ষার্থীদের

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৮, ২০:১৪

রাবি লাইভ: ‘আমাদের দেখা উচিত আজকে দেশের ছাত্রলীগের ভিত্তিটা কোথায়? কেন তারা এমন বর্বরোচিত ভাবে একজন শিক্ষকের হাত তুলতে পারে। যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রফেসর ফাহমিদুল হকের উপর নির্লজ্জের মতো আক্রমন করেছে সরকারের কাছে অনুরোধ থাকবে তাদের চেহারা চরিত্র উন্মোচন করা হক।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষক-শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের বেহায়ার মতো হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচিতে বক্তব্যের এক পর্যায়ে এসব কথা বলেন সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী গোলাম মোস্তফা।

সোমবার বেলা সাড়ে ১১টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে এই প্রতিবাদী মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে উপস্থিত ওই ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোল্লা মোহাম্মদ সাঈদ বলেন, সংবিধানে যে বাক স্বাধীনতার কথা বলা হয়েছে তা ইতমধ্যেই লুণ্ঠিত করা হয়েছে। কথা বলতে গেলেই তাকে আক্রমণ করা হচ্ছে, হামলা করা হচ্ছে, নির্যাতন করা হচ্ছে। এ কোন সভ্য দেশের সভ্য কার্যক্রম হতে পারে না।

তিনি আরও বলেন, বর্তমানে বাক স্বাধীনতা হরণ করা হয়েছে। এতে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আমি কি চিন্তা করছি বা আমার বিবেক কি বলছে এর উপরও আঘাত আসবে তা নিয়ে সংশয়ের কোন কারণ নেই প্রতিটা হামলায় তা প্রমাণ করে।

মানববন্ধনে মাস্টার্সের শিক্ষার্থী হোসাইন মিঠুর সঞ্চালনায় বক্তব্য রাখেন মাস্টার্সের রাশেদ রিন্টু, গোলাম মোস্তফা, ৪র্থ বর্ষের শিক্ষার্থী আহমেদ ফরিদ, মোল্লা মোহাম্মদ সাঈদ এবং ২য় বর্ষের তানভীর আল আজাদ। মানববন্ধনে অন্যান্যের মধ্যে এসময় বিভাগের বিভিন্ন বর্ষের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

 


ঢাকা, ১৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ