Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে ‘রবীন্দ্র-নজরুল’ জয়ন্তী শুক্রবার

প্রকাশিত: ১২ জুলাই ২০১৮, ০১:৪৯

রাবি লাইভ: বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের কাছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টিকে তুলে ধরার উদ্দেশ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী ১৪২৫'। আগামী ১৩ জুলাই শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) উদ্যোগে এই জয়ন্তী উৎসবের আয়োজন করা হবে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাবির সাবেক ভিসি ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত প্রফেসর এম সাইদুর রহমান খান, রাবি ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান, প্রো-ভিসি প্রফেসর আনন্দ কুুমার সাহা প্রমুখ।

টিএসসিসি'র পরিচালক প্রফেসর হাসিবুল আলম প্রধান জানান, ‘রবীন্দ্র-নজরুল’ জয়ন্তী উৎসবে সংগীত পরিবেশন করবে ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, ভারতের বিশিষ্ট রবীন্দ্র শিল্পী নন্দিতা সরকার, রাবির সঙ্গীত বিভাগের সভাপতি প্রফেসর ড. পদ্মিনী দে, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পারমিতা হক প্রমুখ।

অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে তিনি আরো বলেন, বাংলার সাহিত্য জগতে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের পদচারণায় আমরা বিশাল এক সাহিত্য ভান্ডার অর্জন করেছি। তাদের কারণেই বাংলার সাহিত্য জগৎ এরূপ সমৃদ্ধ। কিন্তু বড় দু:খের বিষয় হলো আমাদের বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা তাদের ব্যাপারে বিস্তর কিছু জানেন না।

দীর্ঘ দিন পর বিশ্ববিদ্যালয়ে এক সঙ্গে রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাদের সৃষ্টিশীলতার কাছে আমরা আজীবন কৃতজ্ঞ। তাই এই বর্তমান প্রজন্মের কাছে তাদের সম্পর্কে তুলে ধরার প্রয়াসে আমাদের এই উদ্যোগ।

 

ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ