Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে আন্দোলনকারীদের বিপক্ষে ঘোর অবস্থান ছাত্রলীগের

প্রকাশিত: ২ জুলাই ২০১৮, ২০:৩০

রাবি লাইভ: কোটা-সংস্কার আন্দোলনকারীদের বিপক্ষে শাখা ছাত্রলীগের ঘোর অবস্থান নেয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলনকারীরা মাথা চাড়া দিতে পারেনি। যার ফলে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রিয় কমিটির নির্দেশিত কোন কর্মসূচীই পালন করতে পারেনি রাবির কোটা-সংস্কার আন্দোলনকারীরা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সোমবার সকাল ১০টায় কোটা-সংস্কার আন্দোলনকারীদের রাবি ক্যাম্পাসে পতাকা মিছিলের ডাক দেয়া হয়। কিন্তু সোমবার সকাল ৯টার পর থেকেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া এবং সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে কেন্দ্রিয় গ্রন্থাগারের সামনে অবস্থান করতে থাকে প্রায় শতাধিক নেতাকর্মী।

শুধু কেন্দ্রিয় গ্রন্থাগার নয় বিশ্ববিদ্যালয়ের কোথাও যেন আন্দোলনকারীরা মাথা চাড়া দিতে না পারে সে জন্য পরিকল্পিতভাবে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে পয়েন্টে নেতাকর্মীদের অবস্থান করতে দেখা গেছে।

এদিকে আন্দোলনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহবায়ক মোর্শেদুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচীর সাথে কালো পতাকা মিছিল হওয়ার কথা ছিল। কিন্তু ছাত্রলীগের অবস্থানের কারণে সেটি সম্ভব হয়নি। তবে মিছিলের প্রস্তুতি চলছে।

তবে ছাত্রলীগের অবস্থানের কথা অস্বীকার করছেন শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া। তিনি দাবি করেন, ক্যাম্পাসে ছাত্রলীগ প্রতিদিন যেভাবে চলাচল করে সেরকমই আছে। কোথাও অবস্থান করা হয়নি।

কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অবস্থানের বিষয়ে জানতে চাইলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, নেতাকর্মীরা লাইব্রেরীতে পড়ালেখা করতে গিয়েছিল।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেরস ড. লুৎফর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীরা অনুমতি চেয়ে একটা লিখিত দিয়েছিল। তবে বিশ্ববিদ্যালয়ের মধ্যে কোন ধরনের মিছিল মিটিং সমাবেশ করার সিন্ডিকেট আইনগত কোন অনুমতি নেই বলে তাদেরকে কিছুই বলিনি।

আর ছাত্রলীগের অবস্থান ও হামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ছাত্রলীগ তো বিভিন্ন স্থানে থাকে। আর বিশ্ববিদ্যালয় প্রশাসন চায় না ক্যাম্পাসের ভিতর কোন অনাকাঙ্খিত ঘটনার সৃষ্টি হোক। যারা হামলা করেছে এ দায় তাদের। সামনে যেন কোন বিশৃঙ্খলা তৈরি না হয় সেক্ষেত্রে আইন শৃঙ্খলাবাহিনীসহ আমরা নজর রাখছি।

উল্লেখ্য, গত রবিবার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীদের দফায় দফায় লাঠি-সোটা নিয়ে আক্রমনে আহত হয় ১০-১৫ জন আন্দোলকারী।

 


ঢাকা, ২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ