Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাবিপ্রবিতে ৫ দিনব্যাপী বইমেলা

প্রকাশিত: ২ জুলাই ২০১৮, ০৪:১৯

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) “সৃজনশীল বই পড়ি, মাদক মুক্ত ক্যাম্পাস গড়ি’ এই স্লোগান নিয়ে শুরু হয়েছে ৫ দিনব্যাপী মাদক বিরোধী বইমেলা। মেলার প্রথম দিন রবিবার সকাল ১১টায় মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মো: আনোয়ারুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ড. মো: হাবিবুল্লাহ, প্রক্টর ড. প্রীতম কুমার দাস, সহকারী প্রক্টর ফারুক আহমেদ, বিশিষ্ট উপন্যাসিক সাইদ হোসেন দারা সহ আরও অনেকে।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার ও তথ্যকেন্দ্রের সামনে আয়োজন করা হয়েছে এই মেলার। প্রক্টর অফিসের আয়োজনে এবং বই আড্ডা, পাবনার ব্যাবস্থাপনায় এই বইমেলা চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত।

সৃজনশীল বই পড়ার প্রতি গুরুত্ব আরোপ করে প্রো-ভিসি ড. মো: আনোয়ারুল ইসলাম বলেন “সৃজনশীল বইগুলো আমাদের শিক্ষার্থীদেরকে মাদক সহ সকল বাজে অভ্যাসগুলো থেকে দূরে রাখতে সক্ষম হবে, তাই শিক্ষার্থীদের বেশি বেশি সৃজনশীল বই পড়া উচিৎ।”

এই আয়োজনের উদ্দেশ্য নিয়ে প্রক্টর ড. প্রীতম বলেন, মুলত শিক্ষার্থীদেরকে মুল পাঠ্য বইয়ের পাশাপাশি সৃজনশীল বই পড়ার প্রতি উৎসাহিত করতেই এমন আয়োজন। বইমেলা নিয়ে শিক্ষার্থীদের আগ্রহ ছিল চোখে পড়ার মত। শিক্ষার্থীরা বই কিনছে এবং একে অপরকে বই উপহার দিচ্ছে।

 

ঢাকা, ১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ