Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পাবিপ্রবিতে ফুটবল টুর্নামেন্ট

প্রকাশিত: ১ জুলাই ২০১৮, ০৪:৪৭

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) শনিবার সকাল ১১টায় প্রক্টর অফিসের আয়োজনে মাদক বিরোধী আন্ত:অনুষদ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে। ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলী।

উদ্বোধনী বক্তব্যে ভিসি তার অতীত জীবনের স্মৃতিচারণ করে বলেন, আমি নিজেও ফুটবল খেলোয়াড় ছিলাম, হায়ারেও খেলেছি । তোমরা এখানে পড়ালেখা করতে এসেছো, পড়ালেখা করবে পাশাপাশি সৃজনশীল কাজের সাথে যুক্ত থাকবে খেলাধুলা করবে । মাদককে না বলবে, সুস্থ থাকবে।”

প্রো-ভিসি প্রফেসর ড. মো: আনোয়ারুল ইসলাম বলেন, "খেলাধুলার মধ্যে দিয়েই মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে শিক্ষার্থীদের বিরত থাকা সম্ভব। তাই এমন প্রীতি ম্যাচ শিক্ষক-ছাত্র, কর্মকর্তা-কর্মচারি এর মধ্যেও অনুষ্ঠিত হোক। "

প্রক্টর তার বক্তব্যে বলেন, “বিশ্ববিদ্যালয় প্রশাসন নানান উদ্যোগের মধ্যে দিয়ে ক্যাম্পাসকে প্রাণবন্ত করে রাখছে। যেন শিক্ষার্থীরা একাডেমিক পড়ালেখার পাশাপাশি বাকিটা সময় সৃজনশীল কাজে ব্যয় করে । শিক্ষার্থীদের রাজনীতি, সাহিত্যচর্চা, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন এসব বিষয়ে উৎসাহিত করা হয় । এসব পন্থার মাধ্যমেই শিক্ষার্থীদের বিপথে যাওয়া থেকে বিরত রাখা সম্ভব।”

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি মাহমুদ চৌধুরী আসিফ মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচের আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রক্টর অফিসকে ধন্যবাদ দিয়ে বলেন, এই ফুটবল ম্যাচের মধ্যে দিয়ে বিশ্ববিদ্যালয় ক্রীড়াঙ্গন এতদিন যে স্থবির অবস্থায় ছিলো তা আবার প্রাণ ফিরে পেয়েছে আমরা স্বস্তি বোধ করছি।"

বিশ্ববিদ্যালয়য়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু বলেন, শারীরিক গঠন ও মানসিক বিকাশে খেলাধুলার কোন বিকল্প নেই। যতবেশি খেলাধুলার সঙ্গে ছেলে-মেয়েদেরকে সম্পৃক্ত করা যাবে তারা ততবেশী সুস্বাস্থ্যের অধিকারী হবে। চিন্তা-চেতনায়, মন-মননে অনেক বেশি শক্তিশালী, অনেক বেশি উন্নত হবে।"

ইঞ্জিনিয়ারিং অনুষদ, বিজ্ঞান অনুষদ, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ ও ব্যবসায় প্রশাসন অনুষদ মোট চারটি টিম। আজ অনুষ্ঠিত হয়েছে নক আউট ম্যাচ ও আগামীকাল ফাইনাল। সকাল ১১টায় মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ বিজ্ঞান অনুষদকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে। বিকাল ৫টায় অপর ম্যাচে ইঞ্জিনিয়ারিং অনুষদ ব্যবসায় প্রশাসন অনুষদকে টাই ব্রেকারে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে। আগামীকাল রবিবার বিকাল ৫টায় ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসন এর শিক্ষার্থীবান্ধব উদ্যোগে আমরা খুব খুশি। ক্যারিয়ার বিষয়ক সেমিনার, মাদক ও সন্ত্রাস বিরোধী র‍্যালি ও আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের উৎসাহ, খেলাধুলার আয়োজন সত্যি প্রশংসনীয় । ইদের পরে এই টুর্নামেন্টের আয়োজন পুরো ক্যাম্পাসে ইদের আনন্দ ছড়িয়ে দিয়েছে।

উদ্বোধনী ম্যাচে আরও উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল এর প্রভোস্ট ড. এম মুশফিকুর রহমান, পরিবহন পুলের প্রশাসক মো: গালিব হাসান, সকল অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, সহকারী প্রক্টরবৃন্দ, বঙ্গবন্ধু হল ও শেখ হাসিনা হলের সহকারি প্রভোস্টবৃন্দ, শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।


ঢাকা, ৩০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)/এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ