Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চেনা রূপে ফিরেছে সবুজে ঘেরা রাবি ক্যাম্পাস

প্রকাশিত: ২৪ জুন ২০১৮, ২১:৫৯

রাবি লাইভ: তারুণ্যের উচ্ছাসে চেনা রূপে ফিরেছে মতিহারের সবুজে ঘেরা ক্যাম্পাস রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। ঈদ শেষে শিক্ষার্থীরা ফিরতে শুরু করেছে। বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩৭ হাজার তারুণ্য ভরা শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয় ক্যাম্পাসের টুকিটাকি চত্ত্বর, পরিবহন মার্কেট, সাবাশ বাংলাদেশ মাঠ, গ্রন্থাগার, পুরাতন ফোকলোর, চারুকলা, ইবলিশ চত্ত্বরসহ বিভিন্ন পয়েন্ট। দীর্ঘ দিন ছুটির পর শিক্ষার্থীরা প্রাণ খুলে খোশ-গল্প এবং চিরচেনা আড্ডায় মেতে উঠেছেন সবাই।

এবার রমজান মাস শুরুর আগেই দেশের অন্যতম বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়। গত ১৬ মে গ্রীষ্মকালীন, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে দীর্ঘ ৩৯ দিন ছুটিতে যায় বিশ্ববিদ্যালয়। রবিবার থেকে ক্লাস শুরু হওয়ায় শুধু আবাসিক হল নয় বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেসগুলোতেও আসতে শুরু করেছেন শিক্ষার্থীরা।

এদিকে দীর্ঘ দিন ক্যাম্পাস বন্ধ থাকায় জমে থাকা কাজের চাপে অনেকটাই ব্যাস্ত সময় পর করতে দেখা গেছে বিভাগ ও প্রশাসনিক ভবনে কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের।

বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের শিক্ষার্থী সাজদুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, ‘ক্যাম্পাস দীর্ঘ দিন বন্ধ থাকলে বাড়িতে থাকতে খুব বেশি ভাল লাগে না। বাড়িতে ক্যাম্পাস খোলার অপেক্ষায় থাকতে হয় সারাক্ষণ। গত শনিবার ক্যাম্পাসে এসেছি। র্দীঘ দিন পরা ক্যাম্পাসের এই চেনা রূপ ফিরে পেয়ে অনেক ভাল লাগছে।

রসায়ন বিভাগের শিক্ষার্থী মেহজাবিন ক্যাম্পাসলাইভকে জানান, ‘নিজ বাড়িতে স্বজনদের সাথে থাকতে কয়েক দিন ভাল লাগলেও বার বারই মনে পড়ে সেই প্রিয় ক্যাম্পাসের ক্লাস, আড্ডা, কোলাহল। সেই পুরনো আমেজ ফিরে পেতে ক্লাস শুরু না হতেই চলে এসেছি প্রিয় ক্যাম্পাসে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, ‘ঈদের ছুটি শেষে রোববার থেকে ক্লাস-পরিক্ষা শুরু হয়েছে। আগের মত আবারও প্রাণ ভরা উচ্ছাস নিয়ে ক্যাম্পাসে আসতে শুরু করেছে শিক্ষার্থীরা।’

উল্লেখ্য, রাবি গত ১৬ মে থেকে ৩৯ দিনের ছুটিতে গিয়ে ছিল গ্রীষ্মকালীন অবকাশ, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে। ছুটি শেষে ক্যাম্পাস চালু হয় ২৪ জুন রবিবার। এর মধ্যে গত ১১ থেকে ২৩ জনু সকাল ১০ পর্যন্ত আবাসিক হল বন্ধ রাখা হয়।

 


ঢাকা, ২৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ