Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবিতে বিশ্ব সমাজকর্ম দিবস পালিত

প্রকাশিত: ২১ মার্চ ২০১৮, ০১:০৬

রাবি লাইভ: ‘সম্প্রদায়কে উন্নীত করো এবং পরিবেশকে স্থায়ী করো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ‌্ববিদ্যালয়ে প্রতিবারের মতো এবারও বিশ্ব সমাজকর্ম দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী কর্মসূচীর আয়োজন করে বিশ‌্ববিদ্যালয় সমাজকর্ম বিভাগ।

কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার মমতাজ উদ্দিন কলা ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয় শেখ রাসেল চত্বরে এক সমাবেশে মিলিত হয়।

বিভাগের প্রফেসর এমাজ উদ্দিন এর সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, দেশের সম্প্রদায়গুলো দরিদ্র ও অনগ্রসর হয়ে যাচ্ছে। এ অনগ্রসর সম্প্রদায়গুলোকে উন্নত করার জন্য বিশ্বব্যাপী সমাজকর্মীদের আরো সচেতন হয়ে কাজ করতে হবে।

‘বর্তমান বিশ্বের উন্নত দেশগুলো উন্নয়নের নামে পরিবেশকে ক্রমবর্ধমান ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় কিয়েটো প্রটোকলের যথাযথ বাস্তবায়ন হয়নি। তাই এ চুক্তির বাস্তবায়নে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এসময় সমাবেশে উপস্থিত ছিলেন বিভাগের সভাপতি ছাদেকুল আরেফিন, প্রফেসর ড. আফতারুজ্জামান, ড. শেখ কবির, প্রফেসর শরিফুল ইসলাম, প্রফেসর ড. ফারুক হোসাইন, ড. সৈয়দা আফরিনা মামুন, সহযোগী অধ্যাপক ড. জামিরুল ইসলামসহ বিভাগের শতাধিক শিক্ষার্থী।

ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ