পাবিপ্রবিকে ভারতীয় অ্যাম্বুলেন্স উপহার


Published: 2022-01-12 16:21:00 BdST, Updated: 2022-01-19 07:08:19 BdST

পাবিপ্রবি লাইভ: ভারতীয় জনসাধারণ এবং সরকারের পক্ষ থেকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (পাবিপ্রবি) একটি জীবন রক্ষাকারী (লাইফ সাপোর্ট) অ্যাম্বুলেন্স উপহার দেওয়া হয়েছে।

বুধবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুল আয়োজিত ‘অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠান’ এর মাধ্যমে রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহাকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলীর হাতে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।

দুপুর ১২টায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্ত্বরে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলীর সভাপতিত্বে এবং ইংরেজী বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. রওশন ইয়াজদানীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি।

প্রধান অতিথির বক্তব্যে সঞ্জীব কুমার ভাটি বলেন-“বাংলাদেশের স্বাধীনতার ক্লান্তিলগ্ন থেকেই ভারত বাংলাদেশের সাথে ছিলো। সামনের দিনগুলোতেও ভারত বাংলাদেশের সাথে থাকবে। করোনার মহামারীর সময়েও বাংলাদেশকে ভারত বন্ধু হিসেবেই পেয়েছে। ভারত বাংলাদেশকে টিকা, পিপি, কিট ইত্যাদি চিকিৎসা সরঞ্জাম দিয়ে সহায়তা করেছে। করোনা মহামারী মোকাবেলায় ভারত বাংলাদেশের সাথে ছিলো এবং সামনের দিনগুলোতেও থাকবে।”

এসময় তিনি আরও বলেন- “বাংলাদেশ এবং ভারতের সম্পর্কের মধ্যে এখন সোনালী অধ্যায় চলছে। ভবিষ্যতে সে সম্পর্ক আরও সুদৃঢ় ও অটুট হবে। বাংলাদেশের যোগযোগ ব্যবস্থা ও অবকাঠামোগত উন্নয়ন সত্যিই প্রশংসনীয়। ভারত এবং বাংলাদেশের জনগণের মধ্যে সব সময় একটা বন্ধন ছিলো। এই বন্ধন সব সময় অটুট থাকবে। বাংলাদেশ এবং ভারতের মধ্যে কিছু সমস্যা এখনো বিদ্যমান আছে। আশা করি আলোচনার মাধ্যমেই সেই সব সমস্যা অতি দ্রুত সমাধান হয়ে যাবে”।

সভাপতির বক্তব্যে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রোস্তম আলী বলেন- “১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ভারতের সাথে বাংলাদেশের যে সম্পর্ক তৈরী হয়েছে সে সম্পর্ক এখন আরও বেগবান। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার জন্য আমি ভারতে সরকার এবং সে দেশের জনগনকে ধন্যবাদ জানাই”।

এসময় মঞ্চে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. খায়রুল আলম, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. হাবিবুল্লাহ, পরিবহ পুলের প্রশাসক প্রফেসর ড. কামরুজ্জামান, প্রক্টর ড. মো. হাসেবুর রহমান, রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্ম।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশ সফরকালে বাংলাদেশকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহের ঘোষণার সামগ্রিক কর্মসূচীর অংশ হিসেবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে এই লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্সটি উপহার দেওয়া হয়।

ঢাকা, ১২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএএম//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।