রাবিতে আন্দোলন: শিক্ষার্থী কি শুধু ঢাকাতেই আছে? (ভিডিও)


Published: 2021-11-30 21:36:20 BdST, Updated: 2022-01-19 07:58:59 BdST

রাবি লাইভ: সারাদেশে গণপরিবহনে হাফ ভাড়া নিশ্চিত করা ও যাত্রী হয়রানির প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ রাবি শাখার নেতাকর্মীরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় মশাল মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বুদ্ধিজীবী চত্বরে এসে মিলিত হয়ে সমাবেশ করে তারা।

সমাবেশে ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ খান বলেন, 'হাফ পাশের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন প্রধানমন্ত্রীর কার্যালয়ের গাড়ী রাস্তায় দাঁড় করিয়ে লাইসেন্স চেক করেছে, কিন্তু তাদের লাইসেন্স নাই। চিন্তা করেন, যারা নিজেরা আইনের দেখ-ভাল করবে তারাই আইন মানে না। তাদের কি নৈতিক অধিকার আছে আইন মানানোর জন্য। বাংলাদেশকে নতুন করে গড়ে তুলতে হবে, নতুন করে সচেতন করে তুলতে হবে। বাংলাদেশ তরুণরা, বিশ্ববিদ্যালয়ের তরুণরা দেশকে সংস্কার করবে।

শিক্ষার্থীরা হাফ পাশের দাবিতে আন্দোলন করেছে সে সময়ে এক শিক্ষার্থীকে বাস থেকে ঘাড় ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয় এই বাংলাদেশের মত জায়গায়। আমরা বলতে চাই, শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক।'

তিনি আরো বলেন, 'আমরা দেখেছি শুধু আন্দোলনকে স্থগিত করার জন্য ঢাকা মহানগরে শুধু হাফপাশকে বৈধতা দিয়েছে। আমার প্রশ্ন শিক্ষার্থী কি শুধু ঢাকাতে আছে? নাকি আমরা শিক্ষার্থী নই? যদি আইন করতে হয় তাহলে সারাদেশে শিক্ষার্থীদের জন্য করতে হবে। যদি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ছাড়া মানা হয় তাহলে সবাই নিজ নিজ জায়গা থেকে আন্দোলনে করবে।'

প্রসঙ্গত, গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য হাফ পাশের দাবিতে লাগাতার আন্দোলনের ফলশ্রুতিতে শুধু মাত্র রাজধানী ঢাকায় শিক্ষার্থীদের বাসে হাফ ভাড়া সুবিধা পাবে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েতুল্লাহ।

আজ মঙ্গলবার সকালে সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

ভিডিও: https://www.facebook.com/Campuslive24/videos/624836282037347 

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।