ছাত্রদের প্রতি শিক্ষকদের সদয় আচরণের আহব্বান রাবি ভিসির


Published: 2021-10-25 20:34:28 BdST, Updated: 2021-12-02 21:57:32 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা প্রস্ফুটিত করা এবং যুগোপযোগী করে গড়ে তুলতে শিক্ষক ও ছাত্রদের মধ্যে যোগাযোগ বৃদ্ধি ও সদয় আচরণ করার আহব্বান জানিয়েছেন রাবি ভিসি প্রফেসর ড.গোলাম সাব্বির সাত্তার।

আজ সোমবার (২৫ অক্টোবর) শিক্ষার্থীদের চাকরির বাজারে উপযুক্ত করতে বিভিন্ন ওয়ার্কশপ, ট্রেনিংয়ের মতো বিভিন্ন কার্যক্রম পরিচালনার উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের ইসমাইল হোসেন সিরাজী ভবনে ক্যারিয়ার কাউন্সিলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ভিসি বলেন, 'বর্তমানের প্রেক্ষিতে আমাদের ছাত্রদের যা পড়াচ্ছি কিন্তু তাদের ভবিষ্যৎ নিয়ে ভাবছি না সেভাবে তাদের গড়ে তুলতে পারছি না। এ কারণে পরবর্তীতে তারা কি করছে তা জানতে পারছি না। আমার ছাত্ররা লেখাপড়া করে বেড়িয়ে যেয়ে ভালো কিছুতে ইনভলভ হতে না পারে সেটা কিন্তু আমার ব্যর্থতাই থাকে। ওরা আমাদের কাছে আসে আমরা সেখানে যুগপযোগী করে তুলতে পারছি না। আমার যেটা মনে হয় ক্যারিয়ার ডেভেলপমেন্টের জন্য এ জিনিস খুব প্রয়োজন।

আপনারা যারা শিক্ষক আছেন তারাই পারেন শিক্ষার্থীদের সেভাবে গড়ে তুলতে। আমার যেটা মনে হচ্ছে আমরা যখন পড়তাম তখন শিক্ষকরা সব ছাত্রের নাম জানত কিন্তু এখন ছাত্র- শিক্ষকদের সেই কন্ট্রাকটা হয়না। আপনাদের প্রতি আমার অনুরোধ থাকবে আপনারা ছাত্রদের প্রতি সদয় হবেন। তাদের প্রতি যদি নৈকট্য স্থাপন করা যায় তাহলে কিন্তু তারা পথে আসবে। আপনারা আগামী ২০৪১ সালে সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জনের লক্ষে শিক্ষার্থীদের সেভাবে প্রস্তুত করবেন। আমাদের সে উন্নয়নের জন্য নিজস্ব লোক দরকার। আপনারা যদি শিক্ষার্থীদের প্রতি সদয় হোন, কাউন্সিলিং সেন্টার মাধ্যমে জব ফেয়ার আয়োজন করে ছাত্রদের ইনভলভ করে তাদের যে গুণ গুলো আছে প্রচার করলে আমাদের এ উদ্যোগ সফল হবে।'

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ও ক্যারিয়ার কাউন্সিলিং সেন্টারের তত্বাবধায়ক প্রফেসর চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, সদস্য সচিব অর্থনীতি বিভাগের প্রফেসর রেজাউল করিম বকশী, ইংরেজী বিভাগের প্রফেসর ড.মোহাম্মদ শহীদুল্লাহ্, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের প্রফেসর ড. নকীব আহমেদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান, সেন্টার প্রতিষ্ঠা কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন বিভাগের সভাপতি, অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপূর্বে, গত ২৫ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার কাউন্সিলিং অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারের উদ্বোধন করেন সাবেক বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।