আন্তর্জাতিক পুরস্কার পেলেন রাবি ছাত্র মুরাদ


Published: 2021-09-28 07:42:47 BdST, Updated: 2021-10-24 06:10:47 BdST

রাবি লাইভ: রাইজিং ইমপ্যাক্ট মেকার ক্যাটাগরিতে' "ইয়ং গ্লোবাল চেঞ্জমেকারস অ্যাওয়ার্ড"-২১ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ও সাইকিউর অরগানাইজেশনের প্রতিষ্ঠাতা মুরাদ আনসারি।

মূলত মানসিক স্বাস্থ্য এবং মানসিক সুস্থতার জন্য অসামান্য কাজের জন্য তাকে এ স্বীকৃতি প্রদান করা হয়েছে।

এ বছর ২টি ক্যাটাগরিতে ১৪ টি দেশের মোট ১৭ জন ইয়াং চেঞ্জমেকারকে তাদের স্থানীয় কমিউনিটিতে ইতিবাচক পরিবর্তন অনুঘটক হিসেবে কাজ করার জন্য এবং ২০৩০ এর এজেন্ডা ও এসডিজির অগ্রগতিতে তাদের অসামান্য অবদানের জন্য স্বীকৃতি দেওয়া হয়েছে।
মূলত তরুণদের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার বাস্তবায়নের মাধ্যমে পরিবর্তন আনতে উৎসাহিত করার জন্য YEF গ্লোবাল কর্তৃক এ অ্যাওয়ার্ড প্রবর্তন করা হয়েছে।

প্রতিষ্ঠাতা মুরাদ আনসারী সহ আরও দুইজন, মাহিন আবরার রহমান এবং তারিক আজিজ ''সাইকিউর অর্গানাইজেশন" এর প্রধান হিসেবে কাজ করে। এটি এখন বাংলাদেশের দ্রুততম ক্রমবর্ধমান মানসিক স্বাস্থ্যের প্রারম্ভগুলির একটি, যার লক্ষ্য এসডিজির সাথে সংযুক্ত সকলের মানসিক সুস্থতা নিশ্চিত করা। এর পূর্বে মুরাদ, মানসিক স্বাস্থ্য প্রযুক্তি উদ্যোক্তা ক্যাটাগরিতে "জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড"-২০ লাভ করেন।

আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পাওয়ার বিষয়ে মুরাদ আনসারী ক্যাম্পাসলাইভকে বলেন, 'আমি ইয়ং গ্লোবাল চেঞ্জমেকারস অ্যাওয়ার্ড" -২১ জন্য সিলেক্টেড হয়েছি। আমি এখনো এটা বিশ্বাস করতে পারছিনা। এ বছর ২টি ক্যাটাগরিতে ১৪ টি দেশের মোট ১৭ জন ইয়াং চেঞ্জমেকারকে এ পুরষ্কার প্রদান করা হয়েছে। আমি খুবই আনন্দিত। আমার পরিবার এবং সকলকে ধন্যবাদ জানাই যারা আমাকে সমর্থন করেছেন'

ঢাকা, ২৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।