রাবিতে ভর্তিচ্ছুদের আবাসনে অতিরিক্ত ফি নেবেনা মেস মালিকরা


Published: 2021-09-24 17:49:31 BdST, Updated: 2021-10-24 06:03:05 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ৪ অক্টোবর যা চলবে ৬ অক্টোবর পর্যন্ত। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় খোলা হচ্ছে না বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ। শিক্ষার্থীদের ৮০শতাংশ টিকা না গ্রহণ করা পর্যন্ত হল খোলার কোন পরিকল্পনা নেই এমনটা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। হল না খোলায় ভর্তি পরীক্ষা দিতে এসে আবাসন নিয়ে চিন্তিত ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ অভিভাবকরা।

এদিকে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসনে 'রাজশাহী মেস মালিক সমিতির' সাথে বৈঠকে করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসির কনফারেন্স রুমে আলোচনায় ভর্তিচ্ছুদের থেকে অতিরিক্ত ভাড়া না নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এসময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, প্রোভিসি প্রফেসর চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, প্রফেসর সুলতান -উল ইসলাম, প্রক্টর প্রফেসর লিয়াকত আলীসহ রাজশাহী মেস মালিক সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন৷

রাজশাহী মেস মালিক সমিতি জানায়, করোনা সংক্রমণের কারণে আসন্ন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকালীন যে আবাসিক সংকটে যেহেতু বিশ্ববিদ্যালয়ের হল খোলা সম্ভব হয়নি, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছেলে-মেয়েরা পরীক্ষা দিতে আসবে, তারা যেনো কোনভাবে বিপদে না পড়ে এ নিয়ে তারা বদ্ধপরিকর।

তারা আরো জানায়, এ ভয়াবহ কোভিডে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে মেস মালিকরা। মাসের পর মাস বন্ধ রাখতে হয়েছে মেসগুলো। এত ক্ষতি মাথায় রেখেই ভর্তি পরীক্ষায় আবাসিক সংকটকে নিজেদের সংকট হিসেবেই নিয়েছে।

তারা জানায়, রাজশাহী শিক্ষা নগরীর শিক্ষার পরিবেশ ঠিক রাখতে তারা বন্ধ পরিকর। তারই ধারাবাহিকতায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চলাকালীন, রাজশাহীর মহানগরের সমস্ত মেস, ভর্তি পরীক্ষার্থীদের জন্য সম্পূর্ণভাবে ফ্রি ঘোষণা করা হচ্ছে। পরীক্ষার আগের রাতে থাকার জন্য অতিরিক্ত কোন টাকা নেওয়া হবে না।

উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর একাডেমিক কাউন্সিল মিটিংয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপরে সিদ্ধান্ত নেয়া হবে।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।