রাবি ক্যাম্পাসের ভেতরে থাকার ব্যবস্থা থাকছেনা ভর্তিচ্ছুদের


Published: 2021-09-20 19:29:28 BdST, Updated: 2021-10-24 05:09:07 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র উপদেষ্টা প্রফেসর তারেক নূর বলেছেন ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করা সম্ভব হবে না । তিনি ক্যাম্পাসলাইভকে জানান আমরা তাদের সংকোলান করতে পারবো না। এটা আমাদের পক্ষে আয়োজন করাটাও কষ্টসাধ্য।

প্রসঙ্গত, আগামী ৪ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষায় তিনটি ইউনিটে ১লক্ষ ৩৫ হাজার শিক্ষার্থী অংশ নিবে। করোনা অতিমারীর কারণে আবাসিক হল বন্ধ থাকায় সারাদেশ থেকে আসা শিক্ষার্থীসহ অভিভাবকদের আবাসন সমস্যা নিয়ে চিন্তার শেষ নেই।

তিনি বলেন, 'করোনা মহামারীর কারণে এতো শিক্ষার্থীদের ক্যাম্পাসের অভ্যন্তরে থাকার ব্যবস্থা করা সম্ভব হবে না। আমরা শহরে এবং আশেপাশে মেস মালিকদের সাথে কথা বলেছি তারা যথেষ্ট সুযোগ সুবিধা দিবে বলে জানিয়েছেন। সেইসাথে অনেক মেসের সিট ফাঁকা আছে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা থাকতে পারবে।'

ক্যাম্পাসে অভ্যন্তরে স্টেডিয়াম ও জিমনেশিয়ামে শিক্ষার্থীদের রাখার ব্যাপারে প্রাথমিক চিন্তা ছিলো বলেও জানান। তিনি আরো বলেন,'আমরা ওটা প্রথমে ভেবেছিলাম কিন্তু সেটা সম্ভব হবে না।' এতে অনেক সমস্যা রয়েছে।

স্বাস্থ্য বিধি মানার বিষয়ে ছাত্র উপদেষ্টা বলেন, 'পরীক্ষা অংশ নেয়ার পূর্বে শিক্ষার্থীদের তাপমাত্রা মাপা হবে এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীদের পরীক্ষায় বসানো হবে।'

প্রসঙ্গত, এ বছর ভর্তি পরীক্ষায় মোট ৪ হাজার ১৯১টি আসনে তিনটি ইউনিটে পরীক্ষা হবে। ‘এ’ (কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ইউনিটে আসন ২ হাজার ১৯টি, ‘বি’ (ব্যবসায় শিক্ষা অনুষদ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট) ইউনিটে ৫৬০টি এবং ‘সি’ (কৃষি ও বিজ্ঞান অনুষদ) ইউনিটে ১ হাজার ৬১২ আসন রয়েছে।

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।