রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময়সূচি


Published: 2021-09-20 13:44:28 BdST, Updated: 2021-10-24 05:29:32 BdST

রাবি লাইভ: আগামী ৪ অক্টোবর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে,যা চলবে ৬ অক্টোবর পর্যন্ত। এ শিক্ষাবর্ষে বাছাই করে চূড়ান্ত পরীক্ষায় অংশ নিচ্ছে প্রতি ইউনিটে ৪৫ হাজার করে তিনটি ইউনিটে মোট ১ লাখ ৩৫ হাজার শিক্ষার্থী।

এ বছর ভর্তি পরীক্ষায় মোট ৪ হাজার ১৯১টি আসনে তিনটি ইউনিটে পরীক্ষা হবে। ‘এ’ (কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ইউনিটে আসন ২ হাজার ১৯টি, ‘বি’ (ব্যবসায় শিক্ষা অনুষদ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট) ইউনিটে ৫৬০টি এবং ‘সি’ (কৃষি ও বিজ্ঞান অনুষদ) ইউনিটে ১ হাজার ৬১২ আসন রয়েছে।

ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ভর্তি পরীক্ষা সময়সূচী প্রকাশ করেছে।

ভর্তি পরীক্ষার সময়সূচি

 

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আগামী ৪ অক্টোবর সোমবার 'সি' ইউনিট (কৃষি ও বিজ্ঞান অনুষদ) ইউনিটে বিজ্ঞান গ্রুপ-১ এর পরীক্ষা শুরু হবে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত গ্রুপ বি এর পরীক্ষা এছাড়া গ্রুপ- ৩ এর পরীক্ষা বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত।

৫ অক্টোবর মঙ্গলবার 'এ' ইউনিট (কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) গ্রুপ-১এর পরীক্ষা শুরু হবে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত গ্রুপ-২ এর পরীক্ষা এছাড়া গ্রুপ ৩- এর পরীক্ষা বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত।

৬ অক্টোবর বুধবার ‘বি’ (ব্যবসায় শিক্ষা অনুষদ ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট) বানিজ্য ও অ-বানিজ্য গ্রুপের পরীক্ষা সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত গ্রুপ-২ এর পরীক্ষা এছাড়া গ্রুপ- ৩ এর পরীক্ষা বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত চলবে।

ঢাকা, ২০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।