অক্টোবরে ক্যাম্পাস খোলার ইঙ্গিত দিলেন রাবি ভিসি


Published: 2021-09-14 12:15:36 BdST, Updated: 2021-10-24 06:01:42 BdST

রাবি লাইভ: দেশের সব বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে টিকার রেজিস্ট্রেশনের আওতায় আনা হলেই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের অনুমোদন নিয়ে পাঠদান কার্যক্রম শুরু ও আবাসিক হল খুলতে পারবে।

আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলা ও ক্লাসে পাঠদান শুরুর বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং বিশ্ববিদ্যালয়গুলোর ভিসিদের সাথে শিক্ষামন্ত্রী বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে ক্যাম্পাস খোলা নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার গণমাধ্যমকে বলেন, 'আগামী ৩০ সেপ্টেম্বর আমরা একাডেমিক কাউন্সিলের সভা ডেকেছি। সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।তবে অক্টোবরের মাঝামাঝি পূজোর ছুটির পর বিশ্ববিদ্যালয়ের খোলা হতে পারে। তবে এ সময়ের মধ্যে শিক্ষার্থীদের প্রত্যেককে কমপক্ষে এক ডোজ করোনার টিকা নিতে হবে।'

তিনি আরও বলেন, যেসব শিক্ষার্থী এখনও সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করেননি তাদের আগামী ২৭ ও ২৮ সেপ্টেম্বরের মধ্যে নিবন্ধন করতে হবে। নিবন্ধন করার পর কোনো শিক্ষার্থী যদি বাইরের কেন্দ্র থেকে টিকা নিতে না পারেন, তাহলে আমরা তাদের জন্য বিশ্ববিদ্যালয়েই টিকা দেওয়ার ব্যবস্থা করবো।'

এদিকে, বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক প্রফেসর বাবুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, অনলাইন জরিপে উঠে আসা তথ্য মতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) করোনা ভাইরাসের দুই ডোজ টিকা নিয়েছে মাত্র ৮ হাজার ৩৭৮ জন শিক্ষার্থী। অন্যদিকে এক ডোজ টিকা নিয়েছে ২ হাজার ৩২২ জন। সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করেছে ১২৫৫৬ জন শিক্ষার্থী।

এদিকে দু-ধাপে টিকা গ্রহণের তথ্য চাওয়া হলেও অর্ধেকেরও বেশী শিক্ষার্থী টিকা তথ্য না দেওয়ায় তৃতীয় ধাপে আগামী ১৮ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত টিকা গ্রহণ ও এনআইডি সম্পর্কিত তথ্য জমা দেয়ার তারিখ বৃদ্ধি করা হয়েছে।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//ওএফ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।