রাবি: ‘লেখক মুশতাকের হত্যাকাণ্ডের বিচার চাই’


Published: 2021-02-26 21:27:20 BdST, Updated: 2021-04-21 11:55:31 BdST

রাবি লাইভ: লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক-শিক্ষার্থীরা। শুক্রবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। এসময় ‘লেখক মুশতাকের হত্যাকারী রাষ্ট্র’, ‘লেখক মুশতাকের হত্যাকাণ্ডের বিচার চাই’, ‘কথা বলার অধিকার চাই’, ‘ডিজিটাল নিরাপত্তা আইন মানি না’, প্রভৃতি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন কর্মসূচিতে অংশ নেয়া শিক্ষক-শিক্ষার্থীরা। তারা এর তীব্র প্রতিবাদ জানান।


সংশ্লিস্টরা জানান, নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক বখতিয়ার আহমেদ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, বাংলা বিভাগের অধ্যাপক সৌভিক রেজা, সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার, ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক মাহমুদ জামাল কাদেরী, শিক্ষার্থী আব্দুল মজিদ, আমান উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

জানান, বাংলা বিভাগের অধ্যাপক সৌভিক রেজা বলেন, ‘লেখক মুশতাকের এই মৃত্যুর পুরো দায়ভার রাষ্ট্রের। প্রত্যেকটা মরদেহের হিসাবের জন্য সবাইকে সোচ্চার হতে হবে। জবাবদিহিতার বাইরে যেন কোনো মরদেহ না থাকে।

আমরা এই ডিজিটাল নিরাপত্তা আইন মানছি না।’ আমাদের নানান সমস্যা হচ্ছে। আমরা এই ধরনের আইন আর চাই না।

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।