রাবি শিক্ষকের নামে কুৎসা, থানায় সাধারণ ডায়েরী


Published: 2021-02-26 21:09:02 BdST, Updated: 2021-04-21 10:41:54 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষকের নামে নানান কুৎসা রটনা রটিয়েছে এক ব্যক্তি। যার বিরুদ্ধে এসব করা হয়েছে তিনি হলেন ভূতত্ত্ব ও খনিজবিদ্যা বিভাগের অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম টিপু। তার দাবী একটি বিশেষ মহল এ ঘটনা ঘটিয়েছে। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) এমন অভিযোগে ভুক্তভোগি ওই শিক্ষক সাধারণ ডায়েরী করেছেন। এনিয়ে ক্যাম্পাসে তোলপাড় চলছে।

রাজশাহীর মতিহার থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান, গত শনিবার (২০ ফেব্রুয়ারি) রাতে এক মেইল থেকে ‘একুশে ফেব্রুয়ারির চেতনায় ভোট দিন’ শিরোনামে কুরুচিপূর্ণ, অসত্য, বানোয়াট, উদ্দেশ্য প্রণোদিত এবং মানহানিকর বক্তব্য প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্যদের নিকট প্রচার করা হয়। একই আইডি থেকে পরদিন রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুরে ‘একুশে ফেব্রুয়ারি চেতনায় রাজাকারের দল নির্বাচন বর্জন করুন’ শিরোনামে আরও একটি ইমেইল পাঠানো হয়। মেইলে বার্তা প্রেরক হিসেবে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌসের নাম উল্লেখ করা হয়েছে।

সাধারণ ডায়েরী

 

এবিষয়ে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌসের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ইমেইল দুটি আমি পাঠাই নি। উল্লেখিত ইমেইল আইডিটিও আমার না।’ কে বা কারা আমার নাম ব্যবহার করেছে আমি তা জানি না। ওই সাধারণ ডায়েরীতে অধ্যাপক সুলতান-উল-ইসলাম উল্লেখ করেন, 'আমি ইমেইলের সংযুক্তি হিসেবে প্রপার্টিস পরীক্ষা করে রেজাউল করিম বকসী নামটি লেখক হিসেবে দেখতে পাই।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে এ নামে একজন অধ্যাপক কর্মরত আছেন।’ তিনি লিখেন, ‘ডিজিটাল প্রযুক্তি ও ইন্টারনেট ব্যবহার করে উক্ত ইমেইল আইডি থেকে আমার বিভিন্ন সহকর্মীদের নিকট মিথ্যা তথ্য-উপাত্ত উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রচার করে আমার পরিবারের সদস্য ও আমার প্যানেলর সদস্যদের ব্যক্তিগত সামাজিক মর্যাদা ক্ষুন্ন করেছে।’

গত মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস। এ বিষয়ে বিষয়ে মতিহার থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, ‘এ ঘটনায় একটি মামলা হয়েছে। মামলাটি এস আই ইমরান হোসেনকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। এ বিষয়ে পুলিশ তদন্ত করে দেখছে কে ওই ই-মেইলে এসব করেছে।

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।