এবার হল খোলার দাবিতে আন্দোলনে রাবি শিক্ষার্থীরা


Published: 2021-02-21 19:52:18 BdST, Updated: 2021-03-04 00:38:48 BdST

রাবি লাইভ: হল খুলে দেওয়ার দাবিতে আন্দোলন শুরু করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রোববার (২১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছন থেকে মিছিল শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাসভবনের সামনে এসে শেষ হয়। এরপর সেখানে অবস্থান কর্মসূচিতে অংশ নেন তারা।

এ সময় শিক্ষার্থীরা ক্যাম্পাস ও হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিক্ষোভ কর্মসূচিতে ‘ভ্যাক্সিন আনো ভ্যাক্সিন দাও, ক্যাম্পাস খুলে দাও’, হল ক্যাম্পাস বন্ধ কেন প্রশাসন জবাব চাই’, হলের ঐ বন্দিশালা, লাথি মার ভাঙরে তালা, দাবি মোদের একটাই, হল ক্যাম্পাস খোলা চাই, শিক্ষাক্ষেত্রে প্রহসন, মানি না মানবো না, তুমি কে আমি কে মানি না, মানবো না’ বলে স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

তারা আরো বলেন, সবকিছু স্বাভাবিক চলছে, তাহলে ক্যাম্পাস বন্ধ কেন! শিক্ষা নিয়ে রাজনীতি চলতে পারে না। দুটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহিরাগতদের হামলার শিকার হয়েছে। এর দায় প্রশাসনকে নিতে হবে।

এর আগে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে বিক্ষোভ সমাবেশ করেন৷ পরে সেখান থেকে মিছিল নিয়ে ভিসির বাসভবনের গেটে অবস্থান নেন। এতে শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।