বিডি কুইন ফ্যাশন অনলাইনের প্রতারণা; অভিযোগ রাবি কর্মকর্তার


Published: 2020-09-27 03:09:03 BdST, Updated: 2020-10-27 18:41:35 BdST

রাবি লাইভঃ বিডি কুইন ফ্যাশন অনলাইন শপিং পেজের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। এদিকে প্রতারণার শিকার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শরীর চর্চা শিক্ষা বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান চঞ্চল নগরীর মতিহার থানায় এই অভিযোগ করেছেন বলে জানা গেছে। শনিবার বিকেলে এক লিখিত সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযোগের বিষয়টি জানায় কামরুজ্জামান।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, বিডি কুইন ফ্যাশন অনলাইন শপিং পেজের বিজ্ঞপ্তি থেকে কোড নং-এস.এক ৪৫৫, সাইজ ৪১ কেডস্ এর ছবি দেখে সুনিদিষ্ট ছবিতে দেখানো কেডস্ গত ১২ সেপ্টেম্বর, ২০২০ তারিখে অফিসিয়াল বিকাশ নাম্বারে (০১৭৮২১২৫২৬৮) ১৫০টাকা পাঠিয়ে ডেলিভারির শর্ত মেনে অর্ডার করেন কামরুজ্জামান চঞ্চল।

তার পরের দিন ১৩ সেপ্টেম্বর রাত সাড়ে ৭টার পরে ক্যাশ অন ডেলিভারির নিয়ম মেনে ১৪৫০ টাকা পরিশোধের মাধ্যমে এস.এ পরিবহণ রাজশাহী কুমার পাড়াস্থ অফিস থেকে কেডস্ পার্সেল গ্রহণ করেন তিনি। পরে বাড়ি এসে পার্সেলের প্যাকেট খুলে দেখেন, যে কেডস্ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ছবি দিয়েছিল সেই কেডস্টি উনাকে না দিয়ে নিম্নমানের কমদামি কেডস্ প্রদান করেছে।

পরে তাৎক্ষণিক ফোন দিয়ে বিডি কুইন ফ্যাশনের অফিসিয়াল ফেসবুক পেজে ইনবক্স ও ফোন নাম্বারে (০১৭৫৮০৬১১৫০) অভিযোগ করা হলে পরের দিন কেডস ফেরত নিবে বলে আশ্বস্ত করেন কতৃপক্ষ। কিন্তু এতে কোন লাভ হয়নি। পরের দিন কর্মকর্তা চঞ্চলের ব্যক্তিগত মোবাইল থেকে পুনরায় ফোন দিলে অকথ্য ভাষায় গালাগালি করা হয় এবং ফেসবুক পেজে উনার আইডিকে ব্লক করে দেয়।

এই বিষয়ে কর্মকর্তা চঞ্চল বলেন, “অনলাইন পেজটি শুধুমাত্র আমার সাথেই প্রতারণা করেছে বিষয়টি এমনটা না হতে পারে। এই পেজের মাধ্যমে হাজার হাজার মানুষ ইতিমধ্যে প্রতারণার শিকার হয়েছে অথবা সামনের দিনগুলোতে হতে পারে। এই বিষয়গুলো মাথায় রেখে আমি মতিহার থানায় অভিযোগ করেছি, যেন আর কোন মানুষ এমন প্রতারণার শিকার না হয়।”

বিডি কুইন ফ্যাশন অনলাই শপিংয়ের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে প্রতিষ্ঠানটির অফিসিয়াল নাম্বারে শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত বেশ কয়েকবার ফোন দিলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

এদিকে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এস এম সিদ্দিকুর রহমান বলেন, “বেশ কিছুদিন অসুস্থতার কারণে থানায় যেতে পারিনি। এবিষয়ে যদি কোন অভিযোগ করা হয় আমরা অবশ্যই অপরাধীদের আইনের আওতায় আনার চেষ্টা করব, তবে অনলাইন থেকে পণ্য কিনার ক্ষেত্রে সবাইকে সচেতন থাকতে হবে।”

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।