রাবি থেকে পি.এইচ.ডি ডিগ্রী অর্জন করলেন ইশতিয়াক


Published: 2020-01-15 22:43:38 BdST, Updated: 2020-02-21 17:53:13 BdST

রাবি লাইভঃ পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বগুড়ার ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ইশতিয়াকুল আলম মামদুদ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) হতে পিএইচ.ডি ডিগ্রী অর্জন করেছেন।

সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৪৯৬তম সিন্ডিকেট সভায় এ ডিগ্রী অনুমোদন দেয়া হয়। ইসলামিক স্টাডিজ বিভাগের গবেষক ড. ইশতিয়াকুল আলম মামদূদ এর গবেষণা শিরোনাম ছিল: ইলমু মুকারিনাতিল আদয়ান ফিল আসরিল হাদীস: মানাহিজুহূ ওয়া ইত্তিযাহাতুহু (COMPARATIVE RELIGION IN MODERN ERA: METHODS AND TRENDS)।

তার গবেষণা সুপারভাইজার ছিলেন রাবির ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ বেলাল হোসেন। পরীক্ষক বোর্ডের সদস্য ছিলেন: ভারতের কলকাতা বিশ্ববিদ্যালয়ের আরবী ও ফার্সী বিভাগের প্রফেসর ড. ইশারাত আলী মোল্লা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগের প্রফেসর ড. মো. আব্দুল লতীফ।

ড. ইশতিয়াক রাজশাহী শহরের বিনোদপুর মহল্লার অধিবাসী রাবির অবসরপ্রাপ্ত প্রফেসর এ কে এম শামসুল আলম ও মিসেস জাহানারা আলম এর চতুর্থ পুত্র এবং রাবির আরবী বিভাগের প্রফেসর ড. ইফতিখারুল আলম মাসউদ এর সহোদর। ড. ইশতিয়াক পুন্ড্র বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বগুড়ার সিন্ডিকেট সদস্য, এবং সাবেক ছাত্র উপদেষ্টা। তিনি সকলের দু‘আ প্রার্থী।

ঢাকা, ১৫ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।