আবরার হত্যার বিচার দাবিতে উত্তাল রাবি


Published: 2019-10-09 14:59:07 BdST, Updated: 2019-10-23 16:49:20 BdST

রাবি লাইভঃ ছাত্রলীগের নির্যাতনে নিহত বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকাণ্ডের বিচারের দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনের মাধ্যমে কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় তারা।

সমাবেশে বক্তারা বলেন, ''বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবি ও ক্যাম্পাসে ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকান্ড নিষিদ্ধের দাবি জানান তারা। দেশের প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ প্রতিনিয়তই তাদের সন্ত্রাসী কর্মকান্ড অব্যহত রেখেছে।

ক্যাম্পাসে শিক্ষার্থীরা নিরাপদে চলাফেরা করতে পারে না। হলের সিট বাণিজ্য থেকে শুরু করে সকল প্রকার অন্যায়ের সাথে ছাত্রলীগ ওতপ্রোতভাবে জড়িত রয়েছে। ছাত্রলীগের মত সন্ত্রাসী সংগঠন কখনোই শিক্ষাথী বান্ধব সংগঠন হতে পারে না। তাই ছাত্র সংগঠন হিসেবে ছাত্রলীগকে ছাত্র সমাজের প্রতিনিধিত্ব করার কোন অধিকার নেই।''

মানববন্ধনকারী শিক্ষার্থীরা

এসময় ৩ দফা দাবি জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।দাবি গুলো হচ্ছে, শিক্ষার্থীদের হয়রানি বন্ধ করাও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত, দুর্নীতিবাজ প্রশাসন কে অপসারণ ও তাদের বিচারের আওতায় আনতে হবে, ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করা।

এদিকে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গণসাক্ষর ও অবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোর্শেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর, রঞ্জু হাসান,
সমাবেশে দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ঢাকা, ০৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।