এ হামলা পরিকল্পিত! এর দ্রুত বিচার হওয়া চাই!বশেমুরবিপ্রবিতে হামলার ঘটনায় রাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ


Published: 2019-09-21 22:23:00 BdST, Updated: 2019-10-14 07:30:12 BdST

রাবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীদর উপর হামলার প্রতিবাদে মহাসড়ক অবরোধ, বিক্ষাভ মিছিল ও সমাবেশ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা। এসময় কর্মসূচিতে সাধারন শিক্ষার্থীরাও যোগ দেয়।

শনিবার বিকল সাড়ে ৪টা হতে ৫টা পর্যন্ত এই কর্মসূচি পালন করেন তারা। অবরোধ শেষে বিশ্ববিদ্যালয়ের মেইন গেট থেকে এক বিক্ষাভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কেদ্রিয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়।

অবরাধ কর্মসূচিতে তারা ‘একদফা এক দাবি ভিসি তুই কব যাবি, ভিসির কালো হাত ভেঙ্গে দাও গুড়িয়ে দাও, অন্যায় মানি না মানবা না। শিক্ষার্থীদর ওপর হামলার জবাব চাই, দিতে হবে। সাংবাদিকর ওপর হামলার জবাব চাই দিতে হবে, এই শ্লোগান দিয়ে ক্যাম্পাস প্রকম্পিত করেন সাংবাদিকরা।’

বিক্ষাভ মিছিল

 

প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, একজন বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ প্রশাসনিক পদে থেকে কতটুকু অনৈতিক ও অশিষ্টাচার হলে শিক্ষার্থীদের উপর ভাড়াটিয়া গোন্ডা বাহিনী লেলিয়ে দেয়।

অপরাধ আড়াল করতেই এতদিন নাটক করেছেন ভিসি।প্রতিনিয়ত শিক্ষাথীদের মুক্ত স্বাধীনতাকে ব্যাহত করা হচ্ছে। প্রশাসনের অপকর্মগুলা প্রকাশ করা হলই শিক্ষার্থীদর বহিস্কার করা হয়। পৃথিবীর কোন বিশ্ববিদ্যালয়ে এমন নিয়ম আছে বলে আমাদেরর জানা নাই। ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখবে বলে জানিয়েছেন তারা।

উল্লেখ্য, বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগর দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থী ও সাংবাদিকদেরওপর সন্ত্রাসী হামলা করে স্থানীয় নেতাকর্মীরা। এতে পেশাগত দায়িত্বপালন কালে তিন সাংবাদিকসহ আহত হয়েছে আরো ২০ জন শিক্ষার্থী।

ঢাকা, ২১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//।এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।