রাবিতে 'ওয়েসিস ফাউন্ডেশন'র যাত্রা শুরু


Published: 2019-09-14 21:11:08 BdST, Updated: 2019-10-24 08:36:28 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্য্যালয়ে (রাবি) ‘শিক্ষায় সেবায় মানবতায়, সমাজ গড়বো দৃঢ়তায়’ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করেছে ‘ওয়েসিস ফাউন্ডেশন’। শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের ১২১ নাম্বার রুমে আনুষ্ঠানিকভাবে এই সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবি প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান। এছাড়াও বিশেষ অতিথি সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. সাদেকুল আরেফিন মাতিন, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের প্রফেসর ড. রোকসানা বেগম, সম্মানিত অতিথি ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, রাবি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ প্রমুখ।

এসময় ছাত্র-উপদেষ্টা লায়লা শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন, শিক্ষক হিসেবে আমাদের সব দায়-দায়িত্ব শুধু সিলেবাস কিংবা ক্লাস কেন্দ্রিক নয়। তোমাদের বিশ্বমানব হিসেবে গড়তে পারলেই আমাদের স্বার্থকতা। তোমাদের সব সক্ষমতা, দক্ষতা দিয়েই মানবতার সেবায় এগিয়ে আসতে হবে।

এদিকে প্রফেসর মাতিন বলেন, আজকে যে ওয়েসিসের জন্ম হচ্ছে তা যেন যুগ যুগ ধরে বেঁচে থাকে। আপনারা বছরব্যাপী ওয়ার্কপ্লান নিয়ে কাজ করবেন। শুধু সংগঠন সৃষ্টি নয় এতে সকলের অংশগ্রহণ সবচেয়ে জরুরী। সামাজিক কাজ করতে মনের মধ্যে একটা প্রেরণা থাকা দরকার যেটি তোমাদের মধ্যে আছে।

এসময় প্রফেসর রোকসানা বলেছিলেন, মানুষের সবচেয়ে বড় শিক্ষা হল তার পরিবেশ। পরিবেশ থেকে মানুষ যা শিখে তা জীবনের জন্য সম্পদ হয়ে থাকে।
হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের এমবিএ'র শিক্ষার্থী আরেফিন মেহেদী হাসানকে আহ্বায়ক ও নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শামীম রেজাকে সদস্য সচিব করে এই সংগঠনের যাত্রা শুরু হয়।

 

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।