রাবিতে বিভাগ পরিবর্তনের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি


Published: 2018-11-14 14:14:55 BdST, Updated: 2018-12-11 20:28:40 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (এপিইই) বিভাগকে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ করার দাবিতে চতুর্থ দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

গত রোববার থেকে শুরু হয়ে বুধবার পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রথম বিজ্ঞান ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

অবস্থানকারী শিক্ষার্থীরা জানান, আমরা চাই আমাদের বিভাগ ‘ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং’ (ইইই) হোক।

কেননা বিভিন্ন চাকুরির বাজারে আমাদের বিভাগকে ‘ইইই’ বিভাগের সমমান হিসেবে গ্রহণ করছে না। ফলে আমরা গুরুত্বপূর্ণ পদে আবেদন করতে না পারায় চাকুরিতে সুযোগ হারাতে হচ্ছে।

তারা আরও বলেন, ইতোমধ্যে বিভাগের সভাপতি ও শিক্ষকগণ আমাদের ডেকেছেন। আমরা গিয়ে সমস্যাগুলো বলেছি। তারা এবিষয়ে চিন্তা ভাবনা করে আমাদের জানানোর কথা বলেছেন।

এবিষয়ে অ্যাপ্লাইড ফিজিক্স ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. আরিফুল ইসলাম নাহিদ ক্যাম্পাসলাইভকে বলেন, ছাত্রদের দাবিগুলো আমরা শুনেছি।

বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভাগের এ্যকাডেমিক কাউন্সিলের মিটিং এ বিষয়ে সিদ্ধান্ত হবে।
তিনি আরও বলেন, এটা আমার কোন ব্যক্তিগত সিদ্ধান্ত নয়। এ ব্যাপারে অবশ্যই বিশ্ববিদ্যালয় প্রশাসন সঠিক সিদ্ধান্ত নেবেন।

আমরা সব সময় শিক্ষার্থীদের পক্ষে, তাদের সুযোগ সুবিধার পক্ষেই কাজ করি। আমরা চাই আমাদের ছেলে মেয়েরা ভাল করুক। তারা সমাজে ভাল ভাবে জায়গা করে নিক।


ঢাকা, ১৪ নভম্বের (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।