Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আন্তর্জাতিক সম্মেলনে সেরা প্রাবন্ধিক নির্বাচিত ইবি শিক্ষক

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪২

আন্তর্জাতিক সম্মেলনে সেরা প্রাবন্ধিক নির্বাচিত ইবি শিক্ষক

ইবি লাইভ: ‘লোকবিদ আশরাফ স্মৃতি সিদ্দিকী স্মৃতি পুরস্কার’ পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের প্রভাষক ড. এরশাদুল হক।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস অডোটেরিয়ামে ইতিহাস একাডেমি, ঢাকা আয়োজিত 'ইতিহাস ও ঐতিহ্য' বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে তাকে এ পুরস্কার প্রদান করা হয়। ইতিহাস একাডেমির সভাপতি প্রফেসর ড.শরীফ উদ্দীনের সভাপতিত্বে সন্মেলনে উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর বিশিষ্ট শিক্ষাবিদ ড. সিরাজুল ইসলাম চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল বাছির এবং সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ঢাকার অধ্যক্ষ প্রফেসর মোঃ গোলাম ফারুক। এছাড়া মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্রাক বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আইনুন নিশাত।

উক্ত সম্মেলনে ইতিহাসবিদ আবদুল করিম স্মৃতি পুরস্কার (মধ্যযুগ), ইতিহাসবিদ কেএম মোহসীন স্মৃতি পুরস্কার (ঔপনীবেশিকযুগ), ইতিহাসবিদ এ এস সালাউদ্দীন আহমেদ স্মৃতি পুরস্কার (বাংলাদেশের মুক্তিযুদ্ধ), লোকবিদ আশরাফ সিদ্দিকী স্মৃতি পুরস্কার (সংস্কৃতি) এই চার ক্যাটাগরিতে চারজন প্রাবন্ধিককে সেরা প্রবন্ধ পুরস্কার দেয়া হয়।

এ বিষয়ে ফোকলোর স্টাডিজ বিভাগের প্রভাষক ড. এরশাদুল হক বলেন,‘এই পুরস্কার নি:সন্দেহে আমার জন্য বড় প্রাপ্তি। এই পুরস্কার পরবর্তী সময়ে ফোকলোর বিষয়ে গবেষণা করতে আমাকে আরো বেশি আগ্রহী করে তুলবে।’

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ