Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছুটির দিনে বইমেলায় শিশুদের দুরন্ত উপস্থিতি

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৮

ছুটির দিনে বইমেলায় শিশুদের দুরন্ত উপস্থিতি

লাইভ প্রতিবেদক: প্রতিবছর বইমেলায় শিশুদের প্রধান আকর্ষণ শিশুপ্রহর। ছুটির দিনে সেখানে শিশুদের দুরন্ত উপস্থিতি লক্ষ্য করা গেছে। বিভিন্ন বয়সী শিশুরা স্টল ঘুরে ঘুরে বইয়ের পাতা উল্টে নিজেদের পছন্দের বই খুঁজছে। স্টলের পাশে থাকা কয়েকটি খেলাধুলার স্পটেও তাদের মধ্যে বেশ উচ্ছ্বাস দেখা গেছে। কেউবা বাবা-মায়ের হাত ধরে, কেউবা বন্ধুদের সঙ্গে আবার কেউবা শিক্ষকদের সঙ্গে এসেছে প্রাণের মেলায়।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলা সকাল থেকেই জমাজমাট। এদিন সকাল এগারোটা থেকে শিশু-কিশোরদের ভিড় দেখা গেছে সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ গেটে। শিশু চত্বরে প্রবেশ করলেই মনে হবে এ যেন কোনো শিশুরাজ্য।
মেলা ঘুরে দেখা গেছে, মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে ছোটদের মজার মজার সব বইয়ের স্টল এবং বিনোদন কেন্দ্র নিয়ে সাজানো হয়েছে শিশু চত্বর। যেখানে শিশু-কিশোরদের রাজত্ব। এখানে রয়েছে শিশু-কিশোরদের সায়েন্স ফিকশন, ভূতের গল্প, কৌতুক এবং ছড়াসহ নানা ধরণের সব বই।

শিশু প্রহরে কথা হয় বই কিনতে আসা দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী তিশার সঙ্গে। গল্পের ছবিওয়ালা বই তার ভীষণ পছন্দ। আর চার বছর বয়সী শিশু জিনাত রায়হান জানায়, তার কার্টুন দেখতে ভালো লাগে। তাই সে কয়েকটি কার্টুনের বই কিনেছে।
নারায়ণগঞ্জ থেকে একমাত্র ছেলে রামিমকে নিয়ে মেলায় এসেছেন সেলিম-আরিফা দম্পত্তি। জানতে চাইলে তারা বলেন, ছুটির দিনে ওকে নিয়ে মেলায় নিয়ে আসলাম। বইয়ের সাথে পরিচয় হোক।

শিশু চত্বরে দেখা মেলে নালন্দা স্কুলের একঝাঁক শিক্ষার্থীর সঙ্গে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তাদেরকে মেলায় নিয়ে আসা হয়েছে। জানতে চাইলে শিক্ষার্থীরা বলেন, অনেক ভালো লাগছে। অনেকগুলো পছন্দের বইয়ের তালিকা নিয়ে এসেছি। মেলা ঘুরে দেখব এবং এগুলো কিনব।

ঢাকা, ১০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ