Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৫ই মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বইমেলায় আসছে রাব্বি হোসেনের উপন্যাস ‘নিশিদিন’

প্রকাশিত: ৫ ডিসেম্বার ২০২২, ০৭:৩৭

বইমেলায় আসছে রাব্বি হোসেনের উপন্যাস ‘নিশিদিন’

লাইভ প্রতিবেদক: অমর একুশে বইমেলা ২০২৩ -এ আসছে জনপ্রিয় তরুণ লেখক ও সাংবাদিক রাব্বি হোসেনের ২য় উপন্যাস ‘নিশিদিন’। নিশিদিন একটি সমকালীন সামাজিক উপন্যাস। বইটি প্রকাশ করছে ঘাসফুল। ইতোমধ্যে বইটির নান্দনিক প্রচ্ছদ প্রকাশিত হয়েছে। প্রচ্ছদ করেছে মাইশা তাবাসসুম। প্রচ্ছদ প্রকাশ হওয়ার পরই পাঠকদের মধ্যে বেশ আগ্রহ লক্ষ করা যাচ্ছে।

এবারের বইটি নিয়ে বেশ আশাবাদী লেখক রাব্বি হোসেন। তিনি মনে করেন- নিশিদিন পড়ে পাঠক গল্পে বুদ হয়ে থাকবেন। বইমেলার আগে নিশিদিন বইটির প্রি অর্ডার চলছে।

বইটি সম্পর্কে লেখক রাব্বি হোসেন বলেন, নিশিদিন আমার ২য় উপন্যাস। নিশিদিনের গল্প বুনা হয়েছে একটি গ্রামীণ জনপদকে ঘিরে। যে জনপদের বেঁচে থাকার মূল রসদ মেঘনা নদী। কুসংস্কার, অন্ধত্ব ছাপিয়ে ভালোবাসার এক তীব্র অনুভূতি দেখানো হয়েছে উপন্যাসে। তবুও কিছু কিছু অপ্রাপ্তি, বিয়োগ ব্যথায় কাতর করে আমাকে, আপনাকে গল্পের প্রতিটি চরিত্রকে। আশা করি নিশিদিন উপন্যাসটি আপনাকে গল্পে বুদ হয়ে যেতে সাহায্য করবে। কারণ গল্পের প্রতিটি চরিত্রই প্রধান হিসেবে কাজ করেছে।

তিনি আরো বলেন, নিশিদিন উপন্যাসটি নিয়ে আমি বেশ আশাবাদী। আমার প্রথম উপন্যাস স্মৃতির রুমাল প্রকাশিত হয়েছিল বইমেলা ২২ -এ। স্মৃতির রুমাল নিয়ে পাঠকদের আগ্রহ আমাকে অনুপ্রেরণা দিয়েছে। পাঠকদের এই ভালোবাসা আমাকে মুগ্ধ করে। বইটির এখন প্রি-অর্ডার চলছে।

প্রসঙ্গত, কুমিল্লা জেলার মেঘনা উপজেলায় বেড়ে উঠা তরুণ লেখক রাব্বি হোসেন পেশায় একজন সাংবাদিক। সাংবাদিকতার পাশাপাশি লেখালেখি করেই তিনি নিজের মনের শান্তি অনুভব করেন। রাব্বি হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে বিবিএ শেষ করছেন। বর্তমানে তিনি জনপ্রিয় ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউন পত্রিকায় কাজ করছেন।

এছাড়াও, এর আগে তিনি দীর্ঘদিন কাজ করেছেন জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকায়। এছাড়া তিনি সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক। রাব্বি হোসেনের রচিত স্মৃতির রুমাল উপন্যাস ২০২২ সালের বইমেলায় প্রকাশিত হয়েছিল এবং তুমুল পাঠকপ্রিয়তা অর্জন করে।

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ