Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪, ২রা বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার দাবিতে আন্দোলন...

আটক দুই শিক্ষার্থীর মুক্তি দাবি আন্দোলনকারীদের

প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৩, ১০:২০

আটক দুই শিক্ষার্থীর মুক্তি দাবি

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে আন্দোলনে যোগ দেওয়া দুই শিক্ষার্থীকে গতকাল আটক করেছে পুলিশ। আটক দুই শিক্ষার্থীর মুক্তির দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা। রবিবার (২৯ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে একত্রিত হয়ে এ দাবি জানান তারা।

আটক শিক্ষার্থীরা হলেন, নটরডেম কলেজের আলভি মাহমুদ এবং মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মোহাম্মদ সানি।

এদিকে তাদের মুক্তির দাবিতে রোববার শাহবাগ এলাকায় অবস্থান নিতে গেলে পুলিশের বাধার সম্মুখীন হন আন্দোলনকারীরা। পরে শিক্ষার্থীরা শাহবাগ ছেড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে একত্রিত হন। সেখানে তারা আটক দুই শিক্ষার্থীর নিঃশর্ত মুক্তি দাবি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগের দাবি জানান।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, ২০১৪ সালে নির্দিষ্ট কিছু কারণ দেখিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা বন্ধ করে দিল। এরপর দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয় একই পথে হাঁটে। বর্তমানে সেই সমস্যাগুলো নেই। এখন দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা চালু করলে যদি কোনো সমস্যা হয় সেটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষই সমাধান করবে।

গ্রেপ্তার দুজনের বিষয়ে আরেক শিক্ষার্থী বলেন, আজকে আমাদের পূর্বঘোষিত কর্মসূচি ছিল। কিন্তু গতকাল আলভি ও সানিকে কথা বলায় জন্য ডেকে নিয়ে আটক করে পুলিশ। আমরা রাতে তাদের বের করার জন্য অনেক চেষ্টা করেছিলাম, কিন্তু পারিনি।

ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ