Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ ধাপের ভর্তি শেষ হচ্ছে আজ

প্রকাশিত: ২২ ডিসেম্বার ২০২২, ২২:৪৯

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়

লাইভ প্রতিবেদক: জিএসটি গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রাথমিক ভর্তি প্রক্রিয়ার ষষ্ঠ পর্যায়ের কার্যক্রম আজ (২২ ডিসেম্বর) শেষ হচ্ছে। এর আগে বুধবার রাত ১১টা ৫৯ মিনিটে জিএসটি ওয়েবসাইটের (https://gstadmission.ac.bd/) মাধ্যমে অনলাইন কার্যক্রম সম্পন্ন হয়।

এছাড়া সপ্তমধাপের ভর্তির নির্দেশনাও প্রকাশ করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যেই নতুন ধাপের কার্যক্রম শুরু হবে।

জিএসটি ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ষষ্ঠ ধাপের মেধাতালিকায় থাকা ভর্তিচ্ছুরা আজ বৃহস্পতিবার সকাল ৯টা হতে সন্ধ্যা ৬টার মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারী যে বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি হচ্ছেন সেই বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে। মূল নম্বরপত্র দুটি আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লেখা একটি এ-ফোর সাইজের খামে করে জমা দিতে হবে।

সপ্তম ধাপের ভর্তির বিষয়ে বলা হয়েছে, আবেদনকারী জিএসটি গুচ্ছভুক্ত এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হলে তাকে অবশ্যই তার পছন্দমত একটি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অন্যথায় জিএসটি গুচ্ছভূক্ত কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে না। তবে এ ধাপের নিয়মে পরিবর্তন আসতে পারে।

এ পর্যায় থেকে প্রাথমিক ভর্তিকৃত বিশ্ববিদ্যালয় ব্যতীত অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না (বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন সম্পূর্ণরূপে বন্ধ)। ভর্তিকৃত বিশ্ববিদ্যালয়ে তার বিভাগ পছন্দক্রম ও মেধা স্কোরের ভিত্তিতে প্রযোজ্যক্ষেত্রে বিভাগ মাইগ্রেশন চলমান থাকবে।

ভর্তি পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও অনলাইনে প্রাথমিক ভর্তি সম্পন্ন করার প্রয়োজনীয় বিবরণ যথাক্রমে GST Admission System ও GST Admission Guideline -এ দেওয়া আছে।

ঢাকা, ২২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ