teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৩০শে জানুয়ারি ২০২৩, ১৭ই মাঘ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে চতুর্থ ধাপের ভর্তিতে ৪ শর্ত

প্রকাশিত: ৪ ডিসেম্বার ২০২২, ১১:০০

ফাইল ছবি

লাইভ প্রতিবেদক: ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের প্রাথমিক ভর্তি প্রক্রিয়ার তৃতীয় মেধাতালিকা থেকে ভর্তি কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। গত বৃহস্পতিবার ভর্তি সংশ্লিষ্ট কাগজপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল।

তৃতীয় মেধাতালিকা থেকে ভর্তি সম্পন্ন হওয়ায় এখন চতুর্থ ধাপে ভর্তির প্রস্তুতি নিচ্ছে বিশ্ববিদ্যালয়গুলো। তবে এ জন্য ভর্তিচ্ছুদের মানতে হবে চারটি শর্ত। শর্তগুলো গুচ্ছের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

চতুর্থ ধাপ হতে নিম্নে উল্লেখিত পদ্ধতিতে ভর্তি প্রক্রিয়া চলবে:

১. আবেদনকারী প্রথমবার এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্বাচিত হলে তাকে অবশ্যই যে কোন একটি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি সম্পন্ন করতে হবে।

২. প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না করলে পরবর্তীতে জিএসটি গুচ্ছভূক্ত কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না।

৩. একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হলে পছন্দমতো যেকোনো একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রাথমিক প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অন্য বিশ্ববিদ্যালয় গুলোতে আর কখনও ভর্তির জন্য বিবেচিত হবে না।

৪. একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকা অবস্থায় অন্য বিশ্ববিদ্যালয়ে মাইগ্রেশন সম্পন্ন করলে পূর্বের বিশ্ববিদ্যালয়ে পরবর্তীতে ভর্তির জন্য বিবেচিত হবে না।

ভর্তি পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও অনলাইনে প্রাথমিক ভর্তি সম্পন্ন করার প্রয়োজনীয় বিবরণ জানতে এখানে ক্লিক করুন।

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ