teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভিসিদের সঙ্গে ইউজিসি’র মতবিনিময় সভা

Morsedul Alam | প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২ ১৬:১২

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২ ১৬:১২

ইউজিসি’র মতবিনিময় সভা

লাইভ প্রতিবেদক: দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে উপাচার্যবৃন্দের সঙ্গে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (১৫ নভেম্বর) এ সভা অনুষ্ঠিত হয়।

পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা এবং উচ্চশিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে ইউজিসি কর্তৃক প্রণীত নীতিমালাসমূহের ওপর বিস্তারিত আলোচনা করা হয়।

উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, ইউজিসি চেয়ার‌ম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. দিল আফরোজা বেগম। এসময় আরো উপস্থিত ছিলেন, কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫১ জন উপাচার্য।

সভায় ইউজিসি’র সদস্যবৃন্দ বর্তমানের বৈশ্বিক পরিস্থিতিতে অর্থ ব্যয়ের ক্ষেত্রে কৃচ্ছতা সাধনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের পরামর্শ দেন। এক্ষেত্রে, শিক্ষা ও গবেষণার মান এবং বিশ্ববিদ্যালয়গুলোতে স্বাভাবিক পরিবেশ বজায় রাখার জন্য ইউজিসি’র পক্ষ থেকে সাধ্যমতো সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের আশ্বস্ত করা হয়।

এসময় ইউজিসি’র সদস্যবৃন্দ যথাযথভাবে নীতিমালা অনুসরণপূর্বক বিশ্ববিদ্যালয়সমূহ পরিচালনার জন্য উপাচার্যদের আহবান জানান। নীতিমালাসমূহে কোথাও কোন পরিবর্তন প্রয়োজন হলে ইউজিসি কর্তৃপক্ষ যথাযথ গুরুত্ব সহকারে তা বিবেচনা করবেন বলেও সভায় জানানো হয়।

উল্লেখ্য, সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যবৃন্দ অনলাইনে সংযুক্ত ছিলেন এবং কমিশনের সদস্যসহ উর্ধ্বতন কর্মকর্তাগণ সশরীরে উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন: