Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

যবিপ্রবিতে অভিন্ন নীতিমালা বাতিলের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ১৫ নভেম্বার ২০২২, ০৩:৫২

যবিপ্রবিতে মানববন্ধন

যবিপ্রবি লাইভ: বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রনীত প্রহসনের অভিন্ন নীতিমালা প্রতিহত, নবম পে-স্কেল প্রদান ও পে-স্কেল ঘোষণার পূর্ব পর্যন্ত ৫০ শতাংশ মহার্ঘ ভাতার দাবীতে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের (আবিকফ) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) কর্মচারীরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

সোমবার (১৪ নভেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত গ্রন্থাগার কাম একাডেমিক ভবনের সম্মুখে সকল কর্মচারীদের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা জানান, গত ২২ মে ২০২২ খ্রি. তারিখে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সঙ্গে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের সঙ্গে পাবলিক বিশ্ববিদ্যালয় কর্মচারী নিয়োগ, পদোন্নতি ও পদোন্নয়ন সংক্রান্ত অভিন্ন নীতিমালা নিয়ে মতামত প্রদানের এক সভা অনুষ্ঠিত হয় কিন্তু বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন সেই মতামতকে উপেক্ষা করে অভিন্ন নীতিমালা বাস্তবায়নের কাজ চালিয়ে যাচ্ছে। মঞ্জুরী কমিশন যে ভাবে নীতিমালা প্রনয়ন করছেন সেই নীতিমালা যদি প্রতিটি বিশ্ববিদ্যালয়ে বাস্তবায়ন হয়, তাহলে সকল পাবলিক বিশ্ববিদ্যালয় কর্মচারীগণ ভীষন ক্ষতির সম্মুখীন হবেন। অন্যদিকে ৮ম জাতীয় পে স্কেল প্রদানের প্রায় আট বছর অতিবাহিত হলেও সরকার থেকে ৯ম পে-স্কেল ঘোষণায় কোন পদক্ষেপ না থাকায় বিশ্ববিদ্যায়ের কর্মচারীরা দীর্ঘদিন যাবৎ বঞ্চিত হচ্ছে। বৈষম্য দূরীকরণ ও ৯ম পে-স্কেলের দাবিতে বারংবার সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচী পালন করে আসছে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন যবিপ্রবি কর্মচারী সমিতির তত্ত্বাবধায়ক কমিটির প্রধান উপদেষ্টা সরদার ফরিদ আহমেদ। এছাড়া বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও যবিপ্রবি কর্মচারী সমিতির সদ্য সাবেক সভাপতি শওকত ইসলাম সবুজ, কর্মচারী সমিতির সদ্য সাবেক সহ-সভাপতি রুমেল রহমান রনি ও আরিফুল ইসলাম শিন প্রমুখ।

ঢাকা, ১৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ