Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাংবাদিকদের শাসানো সেই কর্মকর্তাকে বদলি করল জাককানইবি প্রশাসন

প্রকাশিত: ১৬ অক্টোবার ২০২২, ০৭:১৪

বদলি হওয়া রেবেকা সুলতানা

জাককানইবি লাইভ: নিয়মিত অফিস না করা এবং প্রশাসনের সিদ্ধান্ত না মেনে বিদ্যুৎ অপচয় করাসহ বেশ কিছু অভিযোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপ রেজিস্ট্রার (সংস্থাপন) রেবেকা সুলতানাকে স্ট্যান্ড রিলিজ দিয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে বদলি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার নিজ দপ্তরে অনুপস্থিত থাকা অবস্থায় অফিস কক্ষে ফ্যান চলাসহ অনিয়মিত অফিস করার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ফেসবুকের একটি পেইজে একটি ভিডিও প্রকাশিত হয়। ভিডিও প্রকাশের পর উপ-রেজিস্ট্রার রেবেকা সুলতানা প্রশাসনের বিভিন্ন ব্যক্তিকে ফোন দিয়ে বিচার দেন সংগঠনটির সাংবাদিকদের নিয়ে।

যেখানে বলতে শোনা গেছে, সাংবাদিকরা কি জানে না আমি ওসির বউ। আমি কি করতে পারি ওরা জানে না? মূহুর্তেই এই বক্তব্যটি সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনার বিপরীতে সন্ধ্যায় ওসির বউ পরিচয় দেয়া রেবেকা সুলতানাকে স্ট্যান্ড রিলিজ করে মেয়েদের হলে বদলি করা হয়।

এদিকে প্রশাসন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়টির উপাচার্যের নজরে ছিলেন এই কর্মকর্তা। উপাচার্য নিজেও এটি নজরদারিতে রেখেছিলেন। অনেকগুলো অভিযোগ মিলেই এই স্ট্যান্ড রিলিজ।

শুধু তাই নয়, এই কর্মকর্তার বিরুদ্ধে প্রশাসনিক ভবনে আধিপত্য বিস্তার করে একটি বলয় গড়ে তোলারও অভিযোগ রয়েছে। ওসির বউ পরিচয় দিয়ে সাংবাদিকদের শাসানো রেবেকা সুলতানা গণমাধ্যমকে বলেন, 'আমি সাংবাদিকদের নিয়ে কোন মন্তব্য করিনি। আমার কোনো প্রশাসনিক সিন্ডিকেট নেই। আমি একজন ছোট কর্মকর্তা, অফিস করি নিয়মিত। আমি ছুটিতে আছি এই সময়ে আমার রুমে কিছু হলে সেটা আমি দায়ী না। ভিসি আর রেজিস্ট্রারের রুমেও তো খালি অবস্থায় বিদ্যুতের ব্যবহার হয়। কই তখন তো কথা উঠে না।'

তবে অস্বীকার করলেও রেবেকা সুলতানার একটি কল রেকর্ড গণমাধ্যমের কাছে এসেছে। যেখানে অন্য এক ব্যক্তির সঙ্গে নিজেকে ওসির বউ দাবী করে সাংবাদিকদের শাসিয়ে কথা বলতে শোনা গেছে। সেই কথোপকথনে রেবেকা সুলতানা বলেন, "ওরা কি (সাংবাদিকরা) জানেনা আমি দারোগা, ওসি'র বউ? আমি কি করতে পারি এরা কি বোঝে না? কিছু বলিনা দেখে সাহস বাইরা গেসে?"

বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, বৃহস্পতিবার রেজিস্ট্রার দপ্তরের উপ রেজিস্ট্রার রেবেকা সুলতানাকে রেজিস্ট্রার দপ্তর থেকে বদলি করে বঙ্গমাতা হলে পাঠানো হয়েছে।

বদলি হওয়া উপ রেজিস্ট্রার রেবেকা সুলতানা জামালপুর সদর থানার ওসি কাজী শাহনেওয়াজ এর স্ত্রী।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//জেজে


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ