Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে হলের খাবারে ভাত শুকিয়ে চাল

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বার ২০২২, ০৩:৫২

খাবারে ভাত শুকিয়ে চাল

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা দিবস হলের ডাইনিংয়ে বেচে যাওয়া ভাত শুকিয়ে চাল করে সেই চাল থেকে ভাত রান্না করার মত অভিযোগ উঠেছে। দ্রব্যমূল্যের এই উর্ধ্বগতিতে হলের আবাসিক শিক্ষার্থীদের এই ডাইনিংয়ের খাবারই যেখানে একমাত্র ভরসা সেখানে এমন ঘটনায় বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়টির ৫ টি হলের মধ্যে অন্যতম একটি হল স্বাধীনতা দিবস হল। রাতের অবশিষ্ট ভাত শুকিয়ে পরে চাল করে পরদিন আবারো খাওয়ানো হয় বলে দাবি শিক্ষার্থীদের। স্বাধীনতা দিবস হলের ডাইনিং যারা চালান, তাদের মাধ্যমে এ কাজ করা হচ্ছে এমন দাবি করেন শিক্ষার্থীরা। তাদের দাবি,তারা কয়েক দিন ধরে দেখছেন রাতে এভাবে শুকাতে দেয়া হচ্ছে। এবং ভাতের মান অত্যন্ত খারাপ হচ্ছে। অভিযোগের সত্যতা যাচাইয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, হলের এক পাশে ভাত শুকানো হচ্ছে।

তবে ভাত শুকিয়ে চাল করার বিষয়টি স্বীকার করলেও খাওয়ানোর কথা অস্বীকার করেছেন দায়িত্বরত কুক আল আমিন গোলদার। তার দাবি, এগুলো পরে 'চাল' বানিয়ে মুরগীকে খাওয়ানো হয়। এটা নিয়ে ছাত্ররা এই করবে, ওই করবে তাতো জানি না।

ভাত শুকিয়ে চাল করার বিষয়টি তাহলে হল প্রশাসনকে জানিয়ে করলে তো বিভ্রান্ত হওয়ার সুযোগ ছিলো না, এমন প্রশ্নের জবাব দেন নি কুক।

এ বিষয়ে হলের কর্মকর্তা মাসুম হাওলাদার বলেন, বিষয়টি জানা ছিলো না। প্রভোস্টের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।

হল প্রভোস্ট মাহবুব আলম বলেছেন, বিষয়টি আপত্তিকর। আমি জিজ্ঞাসা করলে মুরগীকে খাওয়ানোর কথা বলেছে। কিন্তু এভাবে হলের পাশে ভাত থেকে চাল করলে সন্দেহ হতেই পারে। আমরা কাল কথা বলে একটা ব্যবস্থা নেব।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ//আরএসএমএইচ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ