teletalk.com.bd
thecitybank.com
[email protected] ঢাকা | শনিবার, ২১ মে ২০২২, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

বশেমুরবিপ্রবিতে বাংলা বিভাগের উদ্যোগে নববর্ষ উদযাপিত

বশেমুরবিপ্রবি লাইভ | প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২ ১৯:৩০

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২ ১৯:৩০

ছবি: বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন

গোপালগঞ্জ এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) জাঁকজমকপূর্ণভাবে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপিত হয়েছে। এবারের নববর্ষ উদযাপন আয়োজন করে বাংলা বিভাগ। বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তার নেতৃত্বে সফলভাবে উদযাপিত হয় নববর্ষের দিনব্যাপী অনুষ্ঠান।

নববর্ষ-১৪২৯ এর দিনব্যাপী অনুষ্ঠানের শুরুতেই সকাল ৯.১৫ মিনিটে 'বাঙালি হালখাতা' নামক মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়।

শোভাযাত্রায় বাঙালিয়ানা সাজে অংশ নেয় কয়েকজন শিক্ষার্থী। কৃষক-কৃষাণী, জেলে-জেলে বউ, পাহাড়ি নারীর বেশ ধারণ, মণিপুরী পোশাক পরিধান, লুঙ্গি-পাঞ্জাবি ইত্যাদি পরিধান করেন শিক্ষার্থীরা।

পরে 'বৈশাখী বার্তা' নামক দেয়ালিকা প্রদর্শনী উদ্ভোদন করেন বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তা। এসময় আরো উপস্থিত ছিলেন বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

এছাড়া দিনব্যাপী অনুষ্ঠানে আরো আছে ইফতার মাহফিল, ইফতার শেষে আঞ্চলিক ভাষায় রম্য বিতর্ক প্রতিযোগিতা। বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিবে বাংলা বিভাগে অধ্যয়নরত দেশের বিভিন্ন অঞ্চলের শিক্ষার্থীরা।

নববর্ষ-১৪২৯ উদযাপনে অংশ নেওয়া সকলকে ধন্যবাদ জানান বাংলা বিভাগের সভাপতি জাকিয়া সুলতানা মুক্তা। এসময় তিনি সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান। তাছাড়া, দেয়ালিকা প্রদর্শনী উদ্ভোদন ও করেন তিনি। এসময়, দেয়ালিকাগুলো পড়ে শোনান তিনি।

এছাড়া, নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বার্তা দিয়েছে বশেমুরবিপ্রবি ভিসি প্রফেসর ড. একিউএম মাহবুব।

ঢাকা, ১৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড




আপনার মূল্যবান মতামত দিন: