Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শাবিতে বিক্ষুব্ধ ছাত্রীরা গভীর রাতে ভিসির আশ্বাসে হলে ফিরলেন

প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২২, ১৭:২৮

শাবিপ্রবি লাইভ: অবশেষে তারা হলে ফিরলেন। তবে শেষতক তারা ভিসির কথা শুনেই ফিরেছেন। যেনতেন আশ্বাসে নয়। নানান আলোচনার মাধ্যমে সব সমস্যার ইতিবাচক সমাধান দেওয়া হবে- ভিসি এমন আশ্বাসের পর বিক্ষোভ স্থগিত করে হলে ফিরেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আবাসিক ছাত্রীরা। তারা জানালেন ভিসি আমাদের কথা দিয়েছেন। তাই আমরা আন্দোলন থেকে আপাতত সরে দাঁড়িয়েছি।

ভিসির বাসভবনে প্রবেশের রাস্তার ফটকে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে অবস্থান নেন ছাত্রীরা। বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালেয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রীরা। বিক্ষোভ চলাকালে রাত দুইটার দিকে বাসভবন থেকে বেরিয়ে আসেন ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এসময় শিক্ষার্থীদের কাছ থেকে নানান সমস্যার কথা শুনেন এরপর এসব সমস্যা সমাধানের আশ্বাস দিলে রাত আড়াইটার পর বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রীরা তাদের হলে ফিরে যান বলে ভিসি ও সংশ্লিস্টরা জানিয়েছেন।

অন্যদিকে শুক্রবার বেলা ১১টায় ভিসির সঙ্গে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের আলোচনা হওয়ার কথা জানিয়েছেন আন্দোলনরত বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রীরা। ভিসি সেখানে নিজে উপস্থিত থেকে তাদের ছাত্রীদের দাবিগুলো শুনবেন বলে একাধিক সূত্রে জানা গেছে।

 বিক্ষোভ শেষে ফিরে যাচ্ছেন ছাত্রীরা

 

এদিকে বৃহস্পতিবার রাত ৮টার পর হলের বিভিন্ন সমস্যা নিয়ে শিক্ষার্থীরা রিডিং রুমে আলোচনা করেন। আলোচনা শেষে সিদ্ধান্তগুলো হল প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজাকে ফোনে কল করে জানান। এসময় শিক্ষার্থীরা তাকে হলে আসতে বললে তিনি অপারগতা প্রকাশ করেন। বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রীরা ।অভিযোগ করে বলে ওই হল প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

রাত সাড়ে ১০টায় বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের সামনে অবস্থান নেন ওই শিক্ষার্থীরা। পরে সাড়ে ১১টায় বিক্ষোভ সহকারে ভিসির বাসভবনের মূল ফটকের সামনে এসে অবস্থান নেন । এসময় নানান স্লোগান দিয়ে গোটা এলাকা তাদের নিয়ন্ত্রনে নিয়ে নেন। এব্যাপারে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা বলেন, আমি অসুস্থ। আমার বর্তমান শারীরিক অবস্থা ছাত্রীদের জানিয়েছি। তাদের সঙ্গে পরে আলোচনার কথাও বলেছি। এমনকি এ বিষয়ে হলের অফিসিয়াল ফেসবুক গ্রুপেও একটি পোস্ট দেওয়া হয়।

জাফরিন আহমেদ লিজা আরো বলেন আমি কারো সাথে কোন খারাপ বা অশোভন আচরণ করিনি। কিন্তু ছাত্রীরা হঠাৎ কেন এমন করছে, তা বুঝতে পারছি না। আমার শরীরটা ভাল লাগলেই তাদের সঙ্গে কথা বলবো।

এ ব্যাপারে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমি সব কিছু কাল শুনে তাদের সকল সমস্যার সমাধান কল্পে আলোচনা করবো। তাদেরকে শান্ত থাকতে বলেছি।

ঢাকা, ১৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ