Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাকৃবিতে হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে আন্দোলন

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারী ২০২০, ২৩:০৭

বাকৃবি লাইভঃ হল প্রভোস্টের পদত্যাগসহ বিভিন্ন দাবি জানিয়ে বিক্ষোভ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আবাসিক আশরাফুল হক হলের শিক্ষার্থীরা। এসময় প্রভোস্টের অফিসে তালা ঝুলিয়ে পদত্যাগ চেয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় আন্দোলনকারী শিক্ষার্থীদের।

সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে বিভিন্ন দাবিতে শিক্ষার্থীরা হল প্রভোস্টের কক্ষে তালা ঝুলিয়ে দেয়। সংবাদ পেয়ে প্রভোস্ট হলে আসলে শিক্ষার্থীরা প্রভোস্টের পদত্যাগের দাবিতে স্লোগান দিতে শুরু করে। এসময় কথা বলার চেষ্টা করে ব্যর্থ হয়ে প্রভোস্ট সেখান থেকে চলে যান। পরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মো. শফিকুল ইসলাম ও ড. চয়ন গোস্বামী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা কক্ষে ফিরে যায়।

এসময় শিক্ষার্থীরা অভিযোগ তুলে জানান, হলের আবাসন সংকট নিরসন, খেলার মাঠ সংস্কার, ডাইনিং চালু রাখাসহ হলে নানান সমস্যার সমাধানের লক্ষে হল প্রভোস্টকে বারবার অবহিত করা হলেও তিনি কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেননি।

হল ছাত্রলীগের সভাপতি মো. আসাদুজ্জামান পিয়াল এ বিষয়ে জানান, বিশ্ববিদ্যালয়ের অন্য যেকোন হলের চেয়ে এখানে শিক্ষার্থীবান্ধব পরিবেশ বিরাজমান। শিক্ষার্থী হয়রানিমূলক ঘটনা আমাদের হলে কখনোই ঘটেনি। কিন্তু হল প্রভোস্ট হলের সমস্যাগুলো সমাধান না করে জুনিয়র শিক্ষার্থীদের চাপ প্রয়োগের মাধ্যমে মিথ্যাচার করছেন বলে শিক্ষার্থীরা জানান।

এ প্রসঙ্গে হল প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ শাহজাহান কবির জানান, গেস্টরুমে শিক্ষার্থীদের নিপীড়ন বন্ধ করার লক্ষে করে যাচ্ছি। হলে শিক্ষার পরিবেশ নিশ্চিতকরণ এবং কোন শিক্ষার্থী যেন মানসিকভাবে বিকারগ্রস্থ না হয় সে কারণে শিক্ষার্থীদের নিয়মিত কাউন্সিলিং করছি। এ বিষয়টি অনেকেই ভালোভাবে নিতে পারেনি। এসব কারণেই তারা আমার পদত্যাগের দাবি তুলেছে।

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ