Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রথম, ঢাবিতে দ্বিতীয়

প্রকাশিত: ১৮ অক্টোবার ২০১৯, ২২:১৭

লাইভ প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে অনার্স ভর্তি পরীক্ষায় (‘সি’ ইউনিট) প্রথম স্থান অধিকার করেছেন নুরুন নাহার উর্মি। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে (‘খ’ ইউনিট) ভর্তি পরীক্ষায় দ্বিতীয় হয়েছিলেন। শিক্ষক দম্পতির মেয়ে উর্মির বাড়ি টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার গংগাবর গ্রামে।

গত ১৩ অক্টোবর প্রকাশিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফলে দেখা যায় উর্মি ২ হাজার ৩৭৮টি আসনের প্রতিযোগিতায় কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘খ’ ইউনিটে এ বছর ১৭৭.৭৫ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন।

তবে জাবিতে ভর্তি পরীক্ষায় প্রথম হলেও উর্মি ঢাবিতে ভর্তি হবেন বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, ‘দুই বিশ্ববিদ্যালয়েই ভর্তির সুযোগ পেয়েছি। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি আমার স্বপ্ন ছিল আমার। সেটা সফল হয়েছে। তিনি বলেন, বাংলা, ইংরেজি, সাহিত্য, ভূগোল এবং ইতিহাসের প্রতি আমার আগ্রহ অনেক বেশি। তাই বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পাস করেও মানবিক বিভাগে এইচএসসিতে ভর্তি হই। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে চান উর্মি।

জানা গেছে, প্রচণ্ড মেধাবী ও অধ্যবসায়ী শিক্ষার্থী নুরুন নাহার উর্মি। শিক্ষাজীবনে পঞ্চম শ্রেণি থেকে সব বোর্ড পরীক্ষায়ই জিপিএ-৫ পেয়েছেন। বাবা-মা, শিক্ষকদের সঠিক দিকনির্দেশনা, নিজের কঠোর পরিশ্রম ও কঠোর অধ্যবসায় সফলতার ধারাবাহিকতা ধরে রেখেছেন তিনি। ধনবাড়ী প্রি-ক্যাডেট ইনস্টিটিউট থেকে ২০১১ সালে পিইসি পরীক্ষায় জিপিএ-৫ পান উর্মি। ২০১৪ সালে ধনবাড়ী কলেজিয়েট স্কুল থেকে জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পান তিনি। ২০১৭ সালে একই স্কুল থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে এসএসসি পাস করেন। ২০১৯ সালে ময়মনসিংহ শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন উর্মি।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ