Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শাবি ‘এক্সিড ২০১৮’ উৎসব, অংশ নিয়েছে ২৫ বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১২ অক্টোবার ২০১৮, ০৮:৫৬

শাবি লাইভ: শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত করে তুলতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘এক্সিড ২০১৮’ সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সিভিল এন্ড এনভারনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে ওই উৎসবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের ২৫ টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৪৫০ জন শিক্ষার্থী বিভিন্ন ইভেন্টে অংশ নেন।

বৃহস্পতিবার সকাল ৯টায় কেন্দ্রীয় মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করেন জাতীয় প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শাবি ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে ড. জামিলুর রেজা চৌধুরী বলেন, উদ্ভাবনের সাথে শাবির নাম অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। ২০৩০ সালের মধ্যে বিশ্বের অনেক দেশ সাস্টেইনেভল ডেভেলপমেন্টের জন্য ১৭ থেকে ৬৯টি গোল নিয়ে এগোচ্ছে।

এর মধ্যে অধিকাংশই গোল সিভিল ইঞ্জিনিয়ারিং এর সাথে জড়িত। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ভূমিকম্প বিশেষজ্ঞ ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মেহেদি আহমেদ আনসারী এবং শাবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

ট্রাস চ্যালেঞ্জ, মেকানিক্স অলিম্পিয়াড, অটোক্যাড ড্রয়িং, পোস্টার প্রেজেন্টেশন, সাধারণ জ্ঞান কুইজ, ব্র্যান্ডিং কম্পিটিশন ও এক্সিড ম্যানিফেস্টেশন মোট সাতটি ইভেন্টে দিনব্যাপী প্রতিযোগীতা সম্পন্ন হয়। জ্ঞান ও কর্মক্ষেত্রের নতুন ধারার মাধ্যমে নিজেকে ছাড়িয়ে এক নতুন প্ল্যাটফর্ম তৈরি করতে এই উৎসবের আয়োজন করা হয়েছে বলে জানান বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. আজিজুল হক।

উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এতে আগত সকল অতিথিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 


ঢাকা, ১১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ